প্রথম পাতা খবর রোমে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রিত মমতা বন্দ্যোপাধ্যায়! থাকবেন অ্যাঞ্জেলা মর্কেল, পোপ ফ্রান্সিস

রোমে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রিত মমতা বন্দ্যোপাধ্যায়! থাকবেন অ্যাঞ্জেলা মর্কেল, পোপ ফ্রান্সিস

78 views
A+A-
Reset

ডেস্ক: আন্তর্জাতিক সম্মেলনে আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশ্ব শান্তি বৈঠকে উপস্থিত থাকার জন্য তাঁকে আমন্ত্রণ জানাল রোমের সংগঠন কমিউনিটি অফ সন্ত এগিডিও। আগামী ৬ এবং ৭ অক্টোবর এই সম্মেলন হওয়ার কথা৷ সমাজসেবায় তাঁর  অবদানের কথা উল্লেখ করে এই  আমন্ত্রণ জানানো হয়েছে। মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে  রোমের একটি সংগঠন।


ইতিমধ্যে আমন্ত্রণপত্রে এসে পৌঁছে গিয়েছে মুখ্যমন্ত্রীর কাছে। সেই চিঠিতে সামাজিক ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর অবদানের প্রশংসা করেছে কমিউনিটি অফ সন্ত এগিডিও। তাৎপর্যপূর্ণভাবে, চিঠিতে একুশের নির্বাচনে জয়ের জন্য মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছে সংগঠনটি।

আরও পড়ুন: সেপ্টেম্বরের শেষে রাজ্যে ৭ বিধানসভা আসনে উপনির্বাচনের সম্ভাবনা


 গোটা বিশ্বের প্রায় পাঁচশো জন জনপ্রিয় রাজনৈতিক নেতা এবং ধর্মগুরুরা এই সম্মেলনে উপস্থিত থাকেন বলে সংগঠনের আমন্ত্রণ পত্রে জানানো হয়েছে৷ এই সম্মেলনে জার্মান চাঞ্চেলর অ্যাঞ্জেলা মর্কেল, পোপ ফ্রান্সিস উপস্থিত থাকবেন বলেও উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে৷


চিঠিতে আরও লেখা হয়েছে, “গত ১০ বছর ধরে দেশের উন্নয়ন, সামাজিক ন্যায় এবং শান্তিবজায় রাখার ক্ষেত্রে আপনার অবদান অসামান্য। সমাজের পিছিয়ে পড়া, দুর্বলতম অংশের জন্য আপনার কাজ কমিউনিটি অফ সন্ত এগিডিও-র নজরে এসেছে। হৃদয় ছুঁয়ে গিয়েছে।” সমাজের বিভিন্ন ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই অবদানকে কুর্নিশ জানিয়েই তাঁকে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছে Community of Sant’Egidio।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.