প্রথম পাতা খবর চলতি মাসেই দিল্লি সফর, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চাইলেন মমতা

চলতি মাসেই দিল্লি সফর, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চাইলেন মমতা

207 views
A+A-
Reset

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে শীঘ্রই দেখা করতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূল সূত্রে খবর, ডিসেম্বরেই তিনদিনের জন্য দিল্লি সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো। তার মধ্যে একদিন মোদীর সঙ্গে সাক্ষাৎ করতে চান তিনি। সময় চেয়ে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন মমতা।

জানা গিয়েছে, রাজ্যের ‘বকেয়া’র দাবিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন মমতা। শনিবার বাগডোগরা বিমানবন্দরের সামনে দাঁড়িয়ে মমতা বলেন, ‘‘একমাত্র বাংলার সব প্রাপ্য টাকাই বন্ধ করে দিয়েছে কেন্দ্র। তা সত্ত্বেও আমরা কিন্তু কোনও প্রকল্প বন্ধ করিনি। সেগুলোর টাকা যাতে আমরা পাই, তার জন্য আমি ১৮, ১৯, ২০ ডিসেম্বরের মধ্যে ডেট সময় চেয়েছি। যদি ডেট দেয় তো ভাল। না হলে আমি এমনিতেই ১৭ ডিসেম্বর দিল্লি যাচ্ছি।’’

এক দিকে, রাজ্যকে বঞ্চনার অভিযোগ, অন্যদিকে, মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ হয়ে যাওয়ার ঘটনা। সেই আবহেই মমতার এই দিল্লি সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। এমনিতে, আগামী ২৪ ডিসেম্বর কলকাতায় গীতাপাঠের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রীকে। সেখানে উপস্থিত থাকতে পারেন তিনি। তার আগেই দিল্লিতে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী সাক্ষাতের সম্ভাবনা তৈরি হয়েছে।

রাজনৈতিক মহলের মতে, জোড়া লক্ষে ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে মুখ্য়মন্ত্রীর দিল্লি সফর। ১৮ থেকে ২০ ডিসেম্বর দিল্লিতে মমতা বন্দ্য়োপাধ্য়ায়। ১৯ ডিসেম্বর বিরোধী জোট ইন্ডিয়ার বৈঠক। সেখানেই তৈরি হবে ২৪-এর লোকসভা ভোটে মোদী-বিরোধী লড়াইয়ের রণকৌশল।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.