প্রথম পাতা খবর ধরনা শেষে সার্বিক জোট গড়ার আহ্বান মমতা বন্দ্যোপাধ্যায়ের

ধরনা শেষে সার্বিক জোট গড়ার আহ্বান মমতা বন্দ্যোপাধ্যায়ের

119 views
A+A-
Reset

কলকাতা: কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে তৃণমূলের ধর্নামঞ্চ থেকে সার্বিক জোট গড়ার আহ্বান মমতা বন্দ্যোপাধ্যায়ের। কংগ্রেসের সঙ্গে কিছুটা ‘দূরত্ব’ বজায় রেখে এত দিন আঞ্চলিক দলগুলির জোটের উপরে জোর দিয়ে গিয়েছেন মমতা। তবে এ বার সেই দূরত্ব ঘোচানোরই ইঙ্গিত যেন তার কথায়।

ধর্নামঞ্চ থেকে প্রথম দিনেই সব বিরোধী দলের জোট গড়ার বার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৪ ঘণ্টা পরে বৃহস্পতিবার ধর্নার শেষ লগ্নে তাঁর ঘোষণা, ‘’আমি জোট বাঁধলে সবাইকে এক করে জোট বাঁধব। সেটা ভেঙে টুকরো টুকরো করতে আমি দেব না’।

বৃহস্পতিবার ধরনা মঞ্চে দিল্লি যাওয়ার ডাক দিয়ে মমতা বলেন. ‘আমি একা জোট বাঁধতে পারি না। জোট বাঁধলে সবাইকে নিয়ে বাঁধব। টাকা, কেন্দ্রীয় এজেন্সি নিয়ে আমাকে ভয় দেখাতে পারবেন না। ২০২৪ এর সরকার বদলে গেলে, এখন যা যা করছেন তার পাল্টা হবে।’

তিনি আরও বলেন, ‘আমি এর আগে অটলবিহারি বাজপেয়ীকে দেখেছি, এত ঔদ্ধত্য দেখিনি। কাজ করালে টাকা দেওয়াটা সাংবিধানিক অধিকার।’ নাম না করে শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করে বলেন,’এখান থেকে চোর, ডাকাত, গদ্দার যাচ্ছে দিল্লিতে। গিয়ে বলছে বাংলায় কিছু দেবেন না৷ বাংলায় অর্থনৈতিক অবরোধ হলে আমরাও রাজনৈতিক, সাংস্কৃতিক, অবরোধ করতে পারি।’

সব মিলিয়ে পঞ্চায়েত নির্বাচনের আগে কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে ধরনা হলেও, আসলে এখান থেকেই লোকসভা ভোটের সলতে পাকানো হয়ে গেল বলেন মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.