প্রথম পাতা খবর রেল দুর্ঘটনায় আহতদের দেখতে ফের ওড়িশা যাচ্ছেন মমতা

রেল দুর্ঘটনায় আহতদের দেখতে ফের ওড়িশা যাচ্ছেন মমতা

61 views
A+A-
Reset

কলকাতা: মঙ্গলবার ফের ওড়িশা যাওয়ার কথা জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বালেশ্বরের ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে আরও এক বার ওড়িশায় যাচ্ছেন তিনি।

সোমবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন তিনি আহতদের দেখতে ওড়িশায় যাচ্ছেন। তাঁর সঙ্গে যাবেন রাজ্যের দুই মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং শশী পাঁজা। কটক এবং ভুবনেশ্বর দুই জায়গাতেই যাবেন তিনি। এই দুই জায়গার হাসপাতালে রাজ্যের যে আহত রোগীরা ভর্তি রয়েছেন, তাঁদের দেখতেই মুখ্যমন্ত্রীর এই ওড়িশা-সফর।

ভয়াবহ রেল দুর্ঘটনায় এখনও পর্যন্ত বাংলার ৯০ জনের দেহ শনাক্ত হয়েছে বলে জানান মমতা। তিনি বলেন, “বাকি দেহ শনাক্ত করার চেষ্টা করছি। আমরা ঠিক করেছি মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে দেব। আর হোমগার্ডের চাকরি দেব। যাঁরা আহত তাঁদের ৫০ হাজার টাকা দেওয়া হবে। তুলনায় বেশি আহতদের ১ লক্ষ টাকা দেব। তুলনায় কম আহতদের ২৫ হাজার দেব। যাঁরা ট্রমায় ভুগছেন তাঁদের প্রথমে এককালীন ১০ হাজার টাকা দেব। তারপর চার মাস পরিবার প্রতি ২ হাজার টাকা পাবে। পাশাপাশি চাল, ডাল, তেল সহ দেওয়া হবে। অনেকে হাত-পা বাদ গিয়েছে এই দুর্ঘটনায়। সংশ্লিষ্টদের জন্য বিশেষ সুবিধা থাকছে। তাঁদের পরিবারের কাউকে হোমগার্ডের চাকরি দেওয়া হবে”।

রেল দুর্ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ নিয়ে সংশয় প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জ্ঞানেশ্বরী এবং সাঁইথিয়া দুর্ঘটনার তদন্তভারও তিনি সিবিআইকে দিয়েছিলেন। কিন্তু সেই তদন্তের কোনো রিপোর্ট এখনও মেলেনি। মমতার কথায়, “সিবিআইয়ের কাজ অপরাধের তদন্ত করা, দুর্ঘটনার নয়। রেলের সুরক্ষায় কোথায় গলদ ছিল তা জানানো রেল কর্তৃপক্ষের কাজ। এখন সত্য খুঁজে বের করার সময়ে। সত্যি চেপে রাখার সময় এটা নয়”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.