কলকাতা পুরসভায় স্বচ্ছতার বার্তা ভাবি মেয়রের

কলকাতা পুরসভার মেয়রের চেয়ারে এবার আনুষ্ঠানিকভাবে এখনও ফিরহাদ হাকিম বসেননি ঠিকই, তবে একজন মেয়র হিসেবে নিজের কাজ এখনই শুরু করে দিয়েছেন কলকাতার এবারের ভাবি মেয়র। শুক্রবার কলকাতা পুরসভায় এবার নির্বাচিত কাউন্সিলররা শপথ গ্রহণ করবার পরপরই দলীয় কাউন্সিলরদের উদ্দেশ্য করে ছোট্ট বক্তব্য রাখেন ফিরহাদ। যেখানে তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, এবার কলকাতা পুরসভায় তৃণমূল পরিচালিত পুর বোর্ডের প্রধান লক্ষ্যই হল পুরসভার কাজে স্বচ্ছতা রক্ষা করা এবং সাধারণ মানুষকে সঠিকভাবে ও সঠিক সময়ে সঠিক পরিষেবা পৌঁছে দেওয়া।

দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন এবার আরও নম্রতার সঙ্গে সাধারণ নাগরিকদের যাবতীয় পরিষেবা নির্দিষ্ট সময়ের মধ্যে যেন পৌঁছে দেওয়া হয়। একইসঙ্গে তিনি বলেন প্রতি ছয় মাসে পুরসভার থেকে কাজের খতিয়ান বা রিপোর্ট কার্ড সংগ্রহ করবেন।

মুখ্যমন্ত্রীর সেই নির্দেশ যাতে সঠিক ভাবে বাস্তবায়িত হয়, সেটাই এদিন নিশ্চিত করবার চেষ্টা করলেন ভাবি মেয়র ফিরহাদ হাকিম। তিনি এদিন আরও বলেন, কলকাতা পুরসভার আগামী দিনের কাজ এর ব্যাপারে একটি কর্মসূচি নেওয়া হবে, যে কর্মসূচীর নাম হবে ভিশন অব কলকাতা ‘।

এরই পাশাপাশি ভাবি মেয়র জানান, আগামী মঙ্গলবার মেয়র হিসেবে শপথ গ্রহণের পরই মেয়র পরিষদদের নিয়ে বৈঠক করবেন তিনি। আর সেখানেই ঠিক হবে আগামী ছয় মাসে কলকাতা পুরসভায় অগ্রাধিকারের ভিত্তিতে কোন কোন কাজগুলোকে আগে করা হবে।

Related posts

২৫,৫৭৩ জন চাকরিহারার অ্যাকাউন্টে বেতন ঢুকল, কথা রাখল রাজ্য সরকার

বিকাশকে ঘিরে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের একাংশের

রাজভবন, জাদুঘর উড়িয়ে দেওয়ার হুমকি, তদন্তে লালবাজার