প্রথম পাতা খবর কলকাতায় শুরু হাম ও রুবেলার টিকাকরণ, সূচনা করলেন ফিরহাদ হাকিম

কলকাতায় শুরু হাম ও রুবেলার টিকাকরণ, সূচনা করলেন ফিরহাদ হাকিম

70 views
A+A-
Reset

কলকাতা: সোমবার থেকে কলকাতায় শুরু হল হাম ও রুবেলার টিকাকরণ কর্মসূচি। চেতলার একটি স্কুলে পুরসভার মেয়র ফিরহাদ হাকিম উদ্বোধন করেন এই কর্মসূচির।

শিশু ও কিশোরদের ক্ষেত্রে হাম এবং রুবেলা খুবই বিপজ্জনক অসুখ। সঠিক সময় চিকিৎসা করাতে না পারলে এই রোগে মৃত্যুও হতে পারে। তাই টিকা দিয়েই এই রোগগুলিকে প্রতিরোধ করার লক্ষ্যমাত্রা স্থির করেছে স্বাস্থ্যভবন। কলকাতা-সহ পশ্চিমবঙ্গে  ৯ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে হাম-রুবেলা টিকাকরণ কর্মসূচি।

সদ্যোজাত থেকে ১৫ বছর বয়সিদের কেউ যাতে টিকাকরণ থেকে বাদ না যায় সে জন্য নির্দেশিকা দিয়েছে স্বাস্থ্যভবন। পাশাপাশি, হাম ও রুবেলা নিয়ে প্রচার চালাতে হবে স্কুলগুলিতে। স্বাস্থ্যকর্মী, আশাকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে বোঝাবেন কেন হাম ও রুবেলার টিকাকরণ জরুরি।

প্রসঙ্গত, গ্রামীণ ক্ষেত্রে এই রোগের টিকাকরণ নিয়ে বেশকিছু নেতিবাচক রিপোর্টও হাতে এসেছে রাজ্য সরকারের। তাই স্কুলগুলিকে কাজে লাগিয়ে গ্রামীণ জনতার নেতিবাচক মনোভাব দূর করতে চায় রাজ্য। কলকাতায় যেমন এই টিকাকরণ কর্মসূচিতে উৎসাহ দিতে এগিয়ে এসেছেন মেয়র,তেমনই গ্রামীণ জেলাগুলিতে সাংসদ, বিধায়ক, মন্ত্রী, জেলা সভাধিপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি, গ্রাম পঞ্চায়েত প্রধান-সহ বিশিষ্টজনেদের সামিল করতে বলা হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.