প্রথম পাতা খবর মধ্যপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন মোহন যাদব

মধ্যপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন মোহন যাদব

223 views
A+A-
Reset

নয়াদিল্লি : ফলাফল ঘোষণা হয়েছে এক সপ্তাহেরও বেশি সময় আগে। শেষমেশ মধ্যপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী বেছে নিল বিজেপি। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হচ্ছেন মোহন যাদব। বিদায়ী রাজ্য সরকারের উচ্চ শিক্ষামন্ত্রী ছিলেন তিনি। এবার উজ্জৈন দক্ষিণ আসন থেকে জয়লাভ করেন। উজ্জৈন জেলার তিন বারের বিধায়ক মোহন যাদবকে মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়াকে, মধ্যপ্রদেশে গেরুয়া শিবিরের বর্ষীয়ান রাজনীতিক শিবরাজ সিং চৌহানের রাজনৈতিক যাত্রার শেষের শুরু বলে ব্যাখ্যা করছে একাংশ রাজনৈতিক মহল।

সোমবার রাজ্যের রাজধানী ভোপালে রাজ্য বিজেপির দফতরে দলের বিধায়কদের নিয়ে বৈঠকে বসেন দলের তিন কেন্দ্রীয় পর্যবেক্ষক হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর, রাজ্যসভার সাংসদ কে লক্ষ্মণ এবং দলের জাতীয় কর্মসমিতির সদস্য তথা রাঁচির মেয়র আশা লাকড়া। ওই বৈঠকের পরেই নতুন মুখ্যমন্ত্রী হিসাবে মোহন যাদবের নাম ঘোষণা করা হয়।

বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকেরা জানান, নতুন মন্ত্রিসভায় দু’জন উপমুখ্যমন্ত্রী থাকবেন। বিদায়ী শিবরাজ মন্ত্রিসভার অর্থমন্ত্রী জগদীশ দেওরাকে উপমুখ্যমন্ত্রী করা হবে। আর-একজন উপমুখ্যমন্ত্রী হবেন বিদায়ী জনসংযোগ মন্ত্রী রাজেন্দ্র শুক্ল। উল্লেখ্য, রাজেন্দ্র শুক্ল একজন ব্রাহ্মণ নেতা।

মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর নাম ঘোষণা হতেই মোহন যাদব মঞ্চে বসে থাকা প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের পায়ে হাত দিয়ে প্রণাম করেন। শিবরাজ তাঁর মাথায় হাত দিয়ে প্রণাম করেন। নতুন মুখ্যমন্ত্রী বলেন, তিনি দলের একজন সামান্য কর্মী। তাঁকে এই সুযোগ দেওয়ার জন্য তিনি দলকে ধন্যবাদ জানাচ্ছেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.