প্রথম পাতা খবর কেন্দ্রের নেতাজি কমিটিতে সৌরভ, মমতা-বুদ্ধদেব, মিঠুন-কাজলকেও কমিটিতে রাখলেন নরেন্দ্র মোদী

কেন্দ্রের নেতাজি কমিটিতে সৌরভ, মমতা-বুদ্ধদেব, মিঠুন-কাজলকেও কমিটিতে রাখলেন নরেন্দ্র মোদী

354 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয় সরকার গঠিত কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে এই কমিটিতে রাখা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং প্রাক্তন ক্রিকেটার ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

কমিটিতে রয়েছেন বলিউডের দুই বাঙালি তারকা মিঠুন চক্রবর্তী এবং কাজলও। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের তরফে শুক্রবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ওই কমিটির কথা জানানো হয়েছে। কমিটির চেয়ারম্যান প্রধানমন্ত্রী। সঙ্গে রয়েছেন ৮৪ জন সদস্য।

তাঁদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ-সহ ৭ জন কেন্দ্রীয় মন্ত্রী। সেখানেও বাংলার দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরীর নাম রয়েছে।

প্রত্যাশিত ভাবেই মোদীকে নিয়ে ৮৫ জনের কমিটির সদস্যদের বড় অংশই বাঙালি। মমতা, বুদ্ধদেব ছাড়াও রয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সাংসদ এবং লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরী। জায়গা পেয়েছেন দিলীপ ঘোষ-সহ বাংলার বিজেপি সাংসদরাও।

সদ্য তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দেওয়া বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডলও রয়েছেন কমিটিতে। জায়গা পেয়েছেন শুভেন্দু অধিকারীও। কমিটির যে তালিকা প্রকাশিত হয়েছে, তাতে একটা বিষয় পরিষ্কার যে, সমাজের সব ক্ষেত্রের বিশিষ্টদেরই সেখানে রাখা হয়েছে।

সেই হিসেবে প্রাক্তন সৌরভের সঙ্গেই রয়েছেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক সুব্রত ভট্টাচার্যও। সঙ্গীতশিল্পী, সুরকার এবং গায়ক এ আর রহমানের সঙ্গে রয়েছেন বলিউডের মিঠুন, কাজল। কমিটিতে চন্দ্রকুমার বসু-সহ নেতাজির পরিবারের কয়েকজন সদস্য এবং আইএনএ বাহিনীর স্বাধীনতা সংগ্রামীদেরও প্রতিনিধিত্ব রয়েছে।

ওড়িশার কটকে জন্ম হয়েছিল সুভাষচন্দ্রের। সেই হিসেবে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কও রয়েছেন কমিটিতে। রাখা হয়েছে উত্তর-পূর্বের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীকেও।

তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যপাধ্যায়, অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায়, নেতাজি গবেষক পূরবী রায় প্রমুখও রয়েছেন এই কমিটিতে।

আরও পড়ুন : ফিল্মোৎসবের উদ্বোধনী মঞ্চেও স্বাস্থ্যসাথীর উল্লেখ, মুখ্যমন্ত্রী বললেন, কার্ডটা করিয়ে নিন

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.