“কেন্দ্রের সহযোগিতা আর প্রধানমন্ত্রীর আশীর্বাদ চাই”, দিল্লিতে বিজেপির দৌড় থামিয়ে বললেন কেজরিওয়াল

নয়াদিল্লি: দিল্লি নগরনিগমের নির্বাচনে ১৩৪টি ওয়ার্ডে জিতল আম আদমি পার্টি (AAP)। যা ২৫০ আসনের নগরনিগমে সংখ্যাগরিষ্ঠতার চেয়ে আটটি বেশি।

দিল্লির নগরনিগমের ভোট বিজেপির কাছে কার্যত ছিল প্রেস্টিজ ফাইট। টানা ১৫ বছর ধরে ক্ষমতায় ছিল গেরুয়া শিবির। এ বারও প্রত্যাবর্তন নিশ্চিত করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সাত রাজ্যের মুখ্যমন্ত্রী এবং অন্যান্য শীর্ষ নেতৃত্ব প্রচার চালান। কিন্তু বুধবার ফলাফল ঘোষণার পর দেখা যায়, বিজেপি জিতেছে ১০৪টি ওয়ার্ডে। অন্য দিকে, দিল্লিতে কংগ্রেসের পতন অব্যাহত রয়েছে। তাদের জয়ের সংখ্যা নয়ে নেমে গিয়েছে।

আপ-এর জয়ের পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, নির্বাচনে জয়ী হওয়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আশীর্বাদ এবং কেন্দ্রের সহযোগিতার প্রয়োজন।

বিপুল জয়ের জন্য ভোটারদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “আমাদের কেন্দ্রীয় সরকারের সাহায্য দরকার। আমাদের প্রধানমন্ত্রী এবং কেন্দ্রের আশীর্বাদ প্রয়োজন…আমি সমস্ত দল এবং প্রার্থীদের কাছে আবেদন করছি – আমরা এই বিন্দু পর্যন্ত পৌঁছতে পেরেছি। এখন আমাদের এক সঙ্গে কাজ করতে হবে। আমরা বিজেপি এবং কংগ্রেসের সঙ্গে দিল্লির মানুষের জন্য কাজ করব”।

Related posts

ফের দুর্ঘটনা! হেলিকপ্টারের আসনে বসতে গিয়ে চোট পেলেন মুখ্যমন্ত্রী

সন্দেশখালি নিয়ে নির্বাচন কমিশনে তৃণমূল, সিবিআইয়ের পদক্ষেপ ভোটে প্রভাব ফেলতে পারে বলে অভিযোগ শাসক দলের

জেলায় জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা, বুধবারের আগে স্বস্তি নেই