প্রথম পাতা খবর ইপিএফ সদস্যদের দীপাবলি উপহার, অ্যাকাউন্টে সুদের টাকা

ইপিএফ সদস্যদের দীপাবলি উপহার, অ্যাকাউন্টে সুদের টাকা

269 views
A+A-
Reset

নয়াদিল্লি: সদস্যদের প্রভিডেন্ট ফান্ড (পিএফ) অ্যাকাউন্টে সুদের টাকা জমা করা শুরু করেছে কর্মচারী ভবিষ্য তহবিল সংস্থা বা ইপিএফও। সরকারি সংস্থা একটি বিবৃতিতে জানিয়েছে, ২০২২-২৩ আর্থিক বছরের জন্য পিএফ অ্যাকাউন্ট বিনিয়োগের উপর সুদের হার ৮.১৫ শতাংশ।

জানা গিয়েছে, কিছু ইপিএফও সদস্য ইতিমধ্যেই নিজেদের অ্যাকাউন্টে তাঁদের সুদের পেআউট পেয়েছেন। তবে ইপিএফও ​​বলেছে যে সমস্ত অ্যাকাউন্টে সুদের টাকা জমা হতে কিছুটা সময় লাগতে পারে।

মাইক্রোব্লগিং সাইট এক্স (আগের টুই‌টার)-এ ইপিএফও জানিয়েছে, “প্রক্রিয়াটি চালু রয়েছে এবং খুব শীঘ্রই সদস্যদের অ্যাকাউন্টে সুদের টাকা জমা হবে। যখনই সুদ জমা করা হবে, তখনই সদস্যদের অ্যাকাউন্টে তা দেখা যাবে। অনুগ্রহ করে ধৈর্য ধরে রাখুন”।

কেন্দ্রীয় শ্রমমন্ত্রী ভূপেন্দর যাদব বলেছেন, ইতিমধ্যেই ২৪ কোটিরও বেশি অ্যাকাউন্টে সুদ জমা হয়েছে। একবার সুদ জমা হয়ে গেলে, তা সদস্যদের পিএফ অ্যাকাউন্টে প্রতিফলিত হবে। কেউ একাধিক উপায়ে প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারেন। টেক্সট মেসেজ, মিসড কল, উমঙ্গ অ্যাপ এবং ইপিএফও ​​ওয়েবসাইটের মাধ্যমে ব্যালেন্স চেক করা যায়।

প্রসঙ্গত, অর্থমন্ত্রকের সঙ্গে পরামর্শ করে প্রতি বছর ইপিইএফও-র সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টি পিএফে সুদের হার নির্ধারণ করে। চলতি বছর জুলাইয়ে সুদের হার ঘোষণা করেছিল ইপিএফও। সেটাই এখন সদস্যদের অ্যাকাউন্টে জমা পড়ছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.