প্রথম পাতা খবর ‘ইন্ডিয়া’ জোটের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা, পিটিশনে নাম মমতা-রাহুলের

‘ইন্ডিয়া’ জোটের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা, পিটিশনে নাম মমতা-রাহুলের

173 views
A+A-
Reset

নয়াদিল্লি: বিরোধী দলগুলোর জোট ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (INDIA)-এর বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা (পিআইএল)। বিরোধী দলগুলিকে জোটের সংক্ষিপ্ত নাম ‘ইন্ডিয়া’ ব্যবহার করা থেকে বিরত রাখতে বলা হয়েছে আবেদনে।

আইনজীবী বৈভব সিংয়ের মাধ্যমে আবেদনটি দায়ের করেছেন গিরিশ ভরদ্বাজ নামে এক ব্যক্তি। শুক্রবার হাইকোর্টের প্রধান বিচারপতি সতীশ চন্দ্র শর্মা ও বিচারপতি সঞ্জীব নরুলার বেঞ্চে আবেদনটির শুনানি হওয়ার কথা। আবেদনকারী বলছেন, তিনি এ বিষয়ে নির্বাচন কমিশনেও অভিযোগ জানিয়েছেন। কমিশন থেকে জবাব না পেয়ে তিনি আদালতের দ্বারস্থ হন।

পিটিশনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বক্তব্য উল্লেখ করা হয়েছে। আবেদনকারীর যুক্তি, এই নেতারা তাঁদের জোটের নাম দিয়েছেন ইন্ডিয়া। রাহুল গান্ধীর বক্তব্য জনসাধারণের মনে বিভ্রান্তি তৈরি করেছে। রাহুল বলেছেন, আসন্ন নির্বাচন এনডিএ এবং ‘ইন্ডিয়া’র মধ্যে লড়াই হবে।

পিটিশনে আরও বলা হয়েছে, “বিরোধী দলগুলি আগামী লোকসভা নির্বাচনে অযাচিত সুবিধা নেওয়ার জন্য জোটের নামকরণ করেছে ‘ইন্ডিয়া’। এটা উস্কানি জোগাতে পারে। রাজনৈতিক দলগুলোর মধ্যে বিদ্বেষ তৈরি হতে পারে। এর জেরে রাজনৈতিক হিংসারও প্রবল সম্ভাবনা রয়েছে”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.