আফগানিস্তান নিয়ে সর্বদল বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী

ডেস্ক: দেশ ছেড়ে পালাতে চাইছেন হাজার হাজার আফগান। ইতিমধ্যেই শতাধিক ভারতীয়কে ফিরিয়ে এনেছে নয়া দিল্লি। এখনও আটকে রয়েছেন আরও অনেকে।এই পরিস্থিতিতে সব রাজনৈতিক দলকে পরিস্থিতি সম্পর্কে অবগত করতে উদ্যোগী হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।আফগানিস্তান নিয়ে সর্বদল বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার এই কথা জানিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। জানা গিয়েছে, ২৬ আগস্ট অর্থাৎ আগামী বৃহস্পতিবার সকাল ১১টায় সর্বদল বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। তালিবানের ক্ষমতা দখলের পর আফগানিস্তানে ভারতীয় বিনিয়োগ রক্ষা ও প্রতিরক্ষা সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে এই বৈঠকে বলে খবর।


আজ একটি টুইট করে বিদেশমন্ত্রী এস জয়শংকর জানিয়েছেন যে, সংসদে ফ্লোর লিডারদের আফগানিস্তান সম্পর্কে সমস্ত তথ্য দেওয়ার জন্য বিদেশমন্ত্রককে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বিষয়ে বিস্তারিত জানাবেন সংসদ বিষয়ক মন্ত্র প্রহ্লাদ যোশী।বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর টুইটে জানিয়েছেনম ‘বিদেশমন্ত্রককে সব রাজনৈতিক দলের নেতাদের আফগানিস্তান সম্পর্কে তথ্য দেওয়ার কথা বলেছেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: আরও ভয়ঙ্কর রূপ দেখা যেতে পারে করোনার, সতর্কবার্তা নীতি আয়োগের


তবে মোদীর এই উদ্যোগেও খুশি নন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তাঁর প্রশ্ন, কেন বিদেশমন্ত্রক? কেন মোদী নিজে জানাবেন না? এ দিন জয়শঙ্করের টুইটের পরই একটি টুইটে রাহুল গান্ধী লিখেছেন, ‘মোদীজি নিজে কেন কথা বলতে পারবেন না? নাকি উনি জানেন না আফগানিস্তান কী হচ্ছে না হচ্ছে?

Related posts

‘যখন ভোটবাক্স খুলবে, সর্ষেফুল দেখবেন বিজেপির নেতারা’, কৃষ্ণনগর থেকে কটাক্ষ অভিষেকের

জম্মু ও কাশ্মীরে কনভয়ে জঙ্গি হামলা, নিহত বায়ুসেনার জওয়ান, আহত ৫

তাপপ্রবাহ থেকে মুক্তি! ঝড়বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে