প্রথম পাতা খবর কড়া নিরাপত্তায় নতুন সংসদ ভবনের দ্বারোদ্ঘাটন

কড়া নিরাপত্তায় নতুন সংসদ ভবনের দ্বারোদ্ঘাটন

85 views
A+A-
Reset

নয়াদিল্লি: নতুন সংসদ ভবন প্রস্তুত। আড়াই বছরে সম্পূর্ণ হওয়া এই ভবনটি হাই-টেক এবং ভারতীয় শিল্প ও সংস্কৃতিতে সজ্জিত। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। রবিবার সকালে দ্বারোদ্ঘাটন হবে গণতন্ত্রের নয়া পীঠস্থান, নতুন সংসদ ভবনের।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এটি জাতির উদ্দেশে উৎসর্গ করবেন। নতুন ভবন উদ্বোধনে সংসদের উভয় কক্ষের সদস্যদের পাশাপাশি দেশের বিশিষ্ট ব্যক্তিদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। যদিও কংগ্রেস সহ আরও কয়েকটি বিরোধী দল উদ্বোধনী অনুষ্ঠান বয়কটের ঘোষণা করেছে।

নতুন সংসদ ভবনটি পুরনোটির চেয়ে অনেক বড়। এই উপলক্ষে প্রধানমন্ত্রী নতুন সংসদ ভবনের একটি নতুন নামও দিতে পারেন বলে মনে করা হচ্ছে। সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের সঙ্গে যুক্ত কর্মকর্তাদের মতে, পুরনো ভবনে সংসদ সদস্যদের বসার জন্য পর্যাপ্ত জায়গা না থাকায় দীর্ঘদিন ধরেই নতুন সংসদের প্রয়োজনীয়তা দেখা দিয়েছিল।

এই পরিস্থিতিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে নয় সংসদ ভবন কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। দিল্লি পুলিশের অতিরিক্ত কমিশনার দীপেন্দ্র পাঠক বলেন, “আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে আগামীকাল নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে আইনশৃঙ্খলা ঠিক রাখা। তাই আগামীকালের অনুষ্ঠানের সময় নতুন সংসদ ভবন চত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হবে বলে আমরা নিশ্চিত করছি।”

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.