প্রথম পাতা খবর সম্ভবত আজই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন উদ্ধাব ঠাকরে

সম্ভবত আজই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন উদ্ধাব ঠাকরে

70 views
A+A-
Reset

শেষমেশ কি ইস্তফা দিতে চলেছেন উদ্ধব ঠাকরে? গোটা দেশের সামনে এই প্রশ্ন ঘুরছে। তবে সম্ভবত আজই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন উদ্ধাব ঠাকরে। বিকেল ৫টা নাগাদ পদত্যাগ করার কথা তাঁর। সূত্রের খবর করোনা আক্রন্ত তিনি। তাই মন্ত্রিসভার বৈঠকে ভার্চুয়াল অংশ নেবেন উদ্ধব ঠাকরে। সেই বৈঠকের পরেই সম্ভবত মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফ দিতে চলেছেন তিনি। বিধানসভা ভাঙার ইঙ্গিত শিবসেনা সঞ্জয় রাউতের। ‘মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি বিধানসভা ভাঙার পথে এগোচ্ছে’, ট্যুইট শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতের।
বিদ্রোহী বিধায়কদের নিয়ে গুজরাতের সুরাত থেকে আর এক বিজেপি শাসিত রাজ্য অসমে চলে গেলেন শিবসেনা বিধায়ক ও মহারাষ্ট্রের মন্ত্রী একনাথ শিন্ডে। আজ সকালেই দলবল নিয়ে গুয়াহাটি পৌঁছোন একনাথ শিন্ডে। গুয়াহাটি বিমানবন্দরে নেমে শিন্ডে দাবি করেছেন, তাঁর সঙ্গে ৪০ জন বিধায়ক রয়েছেন। এরইমধ্যে গুয়াহাটির ওই হোটেল ঘিরে বসানো হয়েছে কড়া নিরাপত্তা বলয়।

শোনা যাচ্ছে মুখ্যমন্ত্রী পদ থেকে উদ্ধব ঠাকরে পদত্যাগ করলেই রাজ্যপাল কোশাড়িয়া বিধানসভায় আস্থাভোটে শক্তি প্রদর্শন করত বলবেন। অর্থাৎ বিধানসভায় মহারাষ্ট্র আগাড়ি সরকারকে আস্থাভোটে শক্তি প্রদর্শন করতে বলেবেন রাজ্যপাল। তখনই শিন্ড সহ ২০ জন বিধায়কক কাজে লাগাবে বিজেপি। যদিও শিন্ডে প্রথম থেকেই শিবসেনা না ছাড়ার কথাই বলে এসেছে। কংগ্রেসকে বাদ দিয়ে বিজেপির সঙ্গে জোট গড়ে সরকার গড়ার প্রস্তাব দিয়েছিলেন তিনি উদ্ধব ঠাকরেকে।

শিণ্ডের কথায়, ”আমরা বালাসাহেব ঠাকরের শিব সেনা ত্যাগ করিনি। করবও না। সব মিলিয়ে ৪০ জন শিব সেনা বিধায়ক রয়েছেন এখানে। আমরা বালাসাহেবের হিন্দুত্বের পথ অনুসরণ করে সেটাকেই এগিয়ে নিয়ে যাব। ” কিন্তু তাহলে তাঁরা কেন মহারাষ্ট্র ছেড়ে বিজেপি শাসিত অসমে? এপ্রসঙ্গে শিণ্ডের দাবি, এটা নেহাতই বেড়াতে আসা ছাড়া আর কিছু নয়।

আরও পড়ুন :

ভূমিকম্পে কেঁপে উঠল আফগানিস্তান! কমপক্ষে মৃত ২৫৫ জন

আকাশ মেঘাচ্ছন্ন, কলকাতায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস

এনডিএ জোটের প্রার্থী হিসাবে নাম ঘোষণা হতেই দ্রৌপদী মুর্মুকে ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা

রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে বিরোধীদের মুখ হতে চলেছেন যশবন্ত সিনহা

দমদমে শ্যুটআউট, অল্পের জন্য রক্ষা পেলেন দমকলকর্মী

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.