প্রথম পাতা খবর ধর্মঘট প্রত্যাহার, ২০ ফেব্রুয়ারি রাজভবনে যাচ্ছেন রেশন ডিলাররা

ধর্মঘট প্রত্যাহার, ২০ ফেব্রুয়ারি রাজভবনে যাচ্ছেন রেশন ডিলাররা

63 views
A+A-
Reset

কলকাতা: মঙ্গলবার থেকে ১১ দফা দাবিতে ৭২ ঘণ্টা রেশন দোকান বন্ধের ডাক দিয়েছিল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। প্রথম দিনেই অবশ্য খাদ্যমন্ত্রকের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেয় সংগঠন। তবে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, ২২ মার্চ সংসদে অভিযান করছেন রেশন ডিলাররা। তার আগে ২০ ফেব্রুয়ারি রাজভবনে স্মারকলিপি দিতে যাবেন তাঁরা।

সংগঠন দাবি করেছিল, দেশের মোট ৫ লক্ষ ৩৮ হাজার রেশন ডিলার এই ধর্মঘটে সামিল হয়েছিলেন। রাজ্যে রেশন দোকান বন্ধ রেখেছিলেন ১৭ হাজারের উপর ডিলার। তবে অনেক জায়গায় রেশন দোকান বন্ধ করা থাকলেও কয়েকটি এলাকাতে রেশন পরিষেবা স্বাভাবিক ছিল বলেই জানা গিয়েছে। এরই মধ্যে খাদ্যমন্ত্রকের আবেদন বিবেচনা করেই ধর্মঘটের সিদ্ধান্ত থেকে সরে আসেন ডিলাররা।

প্রথম দিনের ধর্মঘটের ফলাফল দেখে খাদ্য মন্ত্রকের তরফে থেকে আগামী ১৫ তারিখ ডিলারদের স্বার্থে বৈঠকে ডাকা হয়েছে। রাজ্য সংগঠনের তরফে জানানো হয়েছে, খাদ্যমন্ত্রক দাবিদাওয়াগুলি নিয়ে আশ্বাস দেওয়ায় ধর্মঘট তুলে নেওয়া হয়েছে। তবে নিজেদের দাবিগুলিতে অনড় রয়েছে ফেডারেশন।

জানা গিয়েছে, আগামী ২০ ফেব্রুয়ারি রাজ্যপালের কাছে পেশ করবেন স্মারকলিপি রেশন ডিলাররা। ওই শিয়ালদহ থেকে মিছিল করে রাসমণি পর্যন্ত যাবেন তাঁরা। এর পর তাঁদের প্রতিনিধি দল রাজভবনে গিয়ে স্মারকলিপি পেশ করবেন।

আরও পড়ুন: দেশ জুড়ে ৭২ ঘণ্টার ধর্মঘট রেশন ডিলারদের

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.