প্রকাশিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের ফল, পাশের হার ১০০ শতাংশ

ডেস্ক: প্রকাশিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের ফল। স্নাতকস্তরেও পাশ করলেন ১০০ শতাংশ ছাত্রছাত্রী। এদিন অনলাইনে প্রায় ১ লক্ষ পরীক্ষার্থীর ফল প্রকাশিত হয়।
উল্লেখ্য, সমস্ত ছাত্রছাত্রীর পরীক্ষা এবার ডিজিটাল মাধ্যমে নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও রাজ্যের উচ্চ শিক্ষাদপ্তরের নির্দেশ ছিল ৩১ আগস্টের মধ্যে স্নাতকের ফল প্রকাশ করতে হবে। সেই মতো এদিন সমস্ত ফল প্রকাশ করল কলকাতা বিশ্ববিদ্যালয়। পাশাপাশি এদিন স্নাতকোত্তরের ৬৮টি বিভাগের ফল প্রকাশ সম্পূর্ণ হয়েছে। 


বিএ, বিএসসি, বিকম অনার্স, জেনারেল ও মেজরের ষষ্ঠ সেমেস্টারের ফলপ্রকাশ হয়েছে। যাঁরা ১+১+১ পদ্ধতিতে পরীক্ষা দিয়েছেন তাঁদেরও চূড়ান্ত পরীক্ষার ফলপ্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার বিকেল ৩টা থেকে দেখা যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের ফল। ফল দেখার জন্য প্রথমে যেতে হবে www.wbresults.nic.in এবং www.exametc.com- এই ওয়েবসাইটে। এর পর পরীক্ষার্থীর সংশ্লিষ্ট রোল নম্বর দিলেই দেখা যাবে মোট নম্বর এবং বিষয় অনুযায়ী নম্বর।

আরও পড়ুন: পাহাড় ঘেরা চা-বাগানের সবুজ গালিচা মধ্যে দিয়ে এঁকেবেঁকে ‘জঙ্গল সাফারি’, শিলিগুড়ি থেকে রংটং পর্যন্ত চালু টয় ট্রেন


উল্লেখ্য, সমস্ত ছাত্র ছাত্রীর পরীক্ষা এবার ডিজিটাল মাধ্যমে নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (UGC) ও রাজ্যের উচ্চ শিক্ষা দফতরের নির্দেশ ছিল ৩১ আগস্টের মধ্যে স্নাতকের ফল প্রকাশ করতে হবে। সেই মতো এদিন সমস্ত ফল প্রকাশ করল কলকাতা বিশ্ববিদ্যালয়। পাশাপাশি এদিন স্নাতকোত্তরের ৬৮টি বিভাগের ফল প্রকাশ সম্পূর্ণ হয়েছে।

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে