প্রথম পাতা খবর রাশিয়ায় কনসার্ট হলে জঙ্গিহানায় ৬০ জন নিহত, আহত ১৪৫

রাশিয়ায় কনসার্ট হলে জঙ্গিহানায় ৬০ জন নিহত, আহত ১৪৫

53 views
A+A-
Reset

শুক্রবার মস্কোর একটি কনসার্ট হলে জঙ্গিহানা। রাশিয়া জানিয়েছে, ক্রকাস সিটি হলে এই হামলায় ৬০ জন নিহত, ১৪৫ জন আহত; ইসলামিক স্টেট গোষ্ঠী ঘটনার দায় স্বীকার করেছে।

ইসলামিক স্টেট গ্রুপ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে। একজন মার্কিন গোয়েন্দা কর্মকর্তা দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, মার্কিন গোয়েন্দা সংস্থাগুলি জানতে পেরেছে যে আফগানিস্তানে গ্রুপটির শাখা মস্কোতে হামলার পরিকল্পনা করে এবং রাশিয়ান কর্মকর্তাদের মাধ্যমে তথ্য জোগাড় করে।

হামলাকারীরা সংখ্যায় কমপক্ষে পাঁচ জন ছিল। তারা ছদ্মবেশে কনসার্ট হলে ঢুকেছিল। হামলাকারীদের কাছে স্বয়ংক্রিয় বন্দুক ছিল। ভিতরে ঢুকে তারা এলোপাথাড়ি গুলি চালানোর পাশাপাশি বোমা ছুড়তে থাকে। এর ফলে ওই হলে আগুন লেগে যায়। তবে এই ঘটনার পর হামলাকারীদের কী হল বা তারা কোথায় পালিয়ে গেল, তা এখনও স্পষ্ট নয়।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন এই হামলার ঘটনাকে একটি “বিশাল ট্র্যাজেডি” বলে অভিহিত করেছেন। একসঙ্গে এতগুলি মানুষের মৃত্য, কনসার্ট হলের বীভৎস পরিণতি ভাবিয়ে তুলেছে রুশ নাগরিকদেরও। ক্রেমলিন বলেছে যে আততায়ীরা ক্রোকাস সিটি হলে হামলা চালানোর কয়েক মিনিট পরে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বিষয়টি জানানো হয়।

মস্কোর পশ্চিম প্রান্তে অবস্থিত এই বিশাল কনসার্ট হলে একসঙ্গে প্রায় ৬,২০০ জন দর্শক বসে অনুষ্ঠান দেখতে পারেন পারে। শুক্রবার রাশিয়ান রক ব্যান্ড পিকনিক-এর অনুষ্ঠান দেখার জন্য ভিড় জমেছিল। আর সেই সময়ই হামলার ঘটনা ঘটে। রুশ প্রশাসন জানিয়েছে, এই হামলার ঘটনায় অন্তত ৬০ জনের মৃত্যু হয়েছে। আহত প্রায় ১৪৫ জন। আহত হয়ে হাসপাতালে ভর্তি ১১৫ জন। যাদের মধ্যে পাঁচজন শিশুও রয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.