প্রথম পাতা খবর বিতর্ক রেখেই শুরু হল শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ  মেট্রো পরিষেবা

বিতর্ক রেখেই শুরু হল শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ  মেট্রো পরিষেবা

63 views
A+A-
Reset

ইতিহাসের সাক্ষী থাকল কলকাতা। শিয়ালদা মেট্রো স্টেশন থেকে শুরু হল যাত্রী পরিষেবা। সকাল থেকেই মেট্রো স্টেশনে ভিড় দেখা গেল। সকাল ৬টা বেজে ৫৫ মিনিটে ছাড়ল মেট্রোর প্রথম ট্রেন। সকাল সাতটায় সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের উদ্দেশ্যে রওনা দিল নতুন মেট্রো।এদিন সকালে মেট্রোর প্রথম ৫০ জন যাত্রীদের হাতে তুলে দেওয়া হয় গোলাপ ফুল। দেওয়া হয় ইস্ট ওয়েস্ট মেট্রোর বিবরণ-সহ একটি বই। প্রথম দিনের সফরে আপ্লুত যাত্রীরা। হাততালি, গান, মুখে হাসির সঙ্গেই করে প্রথম দিন সফরে যাত্রীরা।

 মেট্রোয় চেপে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে পৌঁছনো যাচ্ছে মাত্র ২১ মিনিটে। একমাত্র রবিবার ছাড়া প্রতিদিনই শিয়ালদা থেকে সেক্টর ফাইভ চলাচল করবে মেট্রো। এই রুটে চলবে ১০০টি ট্রেন। যাত্রী চাপ সামলাতে এই প্রথম কোনও মেট্রো স্টেশনে থাকছে ডাবল ডিসচার্জ প্ল্যাটফর্ম। দু’দিকেই যাত্রীরা ওঠা নামা করতে পারবেন। চালু রয়েছে ২৭ টি টিকিট কাউন্টার, ৯’টি সিঁড়ি, ৫’টি লিফট এবং ১৮’টি এসক্যালেটর। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, এই মুহূর্তে অফিসটাইমে ১৫ মিনিট অন্তর ট্রেন চালানো হবে। বাকি সময় মেট্রো চলবে ২০ মিনিট অন্তর। শিয়ালদা স্টেশন থেকে মেট্রোয় চেপে বসলেই প্রথম স্টেশন পড়বে ফুলবাগান, তার পর একে একে সল্টলেক স্টেডিয়াম, বেঙ্গল কেমিক্যাল, সিটি সেন্টার, সেন্ট্রাল পার্ক, করুণাময়ী হয়ে সোজা সেক্টর ফাইভ পৌঁছে যাবে মেট্রো।

তবে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ করা নিয়ে থেকে গেল বিতর্ক। অনুষ্ঠানের প্রায় শেষ মুর্হূতে আমন্ত্রণ জানানো হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। প্রতিবাদে আমন্ত্রিত তৃণমূল বিধায়ক এবং সাংসদরা কেউ অনুষ্ঠানে যাননি।

আরও পড়ুন: পাহাড় অন্য মেজাজে মুখ্যমন্ত্রী, নিজের হাতে ফুচকা বানিয়ে খাওয়ালেন কচি-কাচাদের

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonliy24. All Right Reserved.