সপ্তাহের শুরুতেই বড়সড় ধস নামল দেশের শেয়ার বাজারে, সূচক নামল প্রায় দুই হাজার পয়েন্ট

দেশজুড়ে করোনার এই আবহে ফের একবার বড়সড় পতন দেখল দেশের শেয়ার বাজার। সপ্তাহের শুরুতেই প্রায় ২ হাজার পয়েন্ট পতন ঘটল সেনসেক্সের সূচকে। একইসঙ্গে নেমেছে নিফটির সূচকও। বিগত সপ্তাহেও দেখা গিয়েছিল শেয়ার বাজারের লাগাতার পতন।

সোমবার বাজার খোলার পরপরই নামতে শুরু করে শেয়ার সূচক সেনসেক্স। দুপুর নাগাদ দেখা যায়, সূচক নেমেছে প্রায় দেড় হাজার পয়েন্ট। এর পাশাপাশি নিফটিও নেমেছে প্রায় ৩১৭ পয়েন্ট। শেয়ার বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আরও পড়তে পারে দেশের শেয়ার বাজার।

বিগত বছরের শেষ ভাগে দেশ জুড়ে ফের বাড়তে শুরু করে করোনার নতুন স্ট্রেন ওমিক্রন। আর করোনার এই নতুন ভ্য়ারিয়ান্ট মাথা চাড়া দেওয়ার পর থেকেই তার প্রভাব লক্ষ করা যায় দেশের শেয়ার বাজারে। একদিকে যেখানে প্রায় প্রতিদিন লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া, সেই সঙ্গে প্রায় পাল্লা দিয়ে নামছে শেয়ার সূচক সেনসেক্স ও নিফটি। এখন দেখার এই অবনমন এভাবে আর কতদিন ধরে চলতে থাকে।

এখানেই উল্লেখযোগ্য়, যখন সারা দেশ জুড়ে করোনার প্রভাবে চলছিল লকডাউন পর্ব, সেই সময় সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল দালাল স্ট্রিট। সেই সময় সেনসেক্স নেমে গিয়েছিল প্রায় ২৫ হাজারের কোঠায়। তবে করোনা পরিস্থিতি একটু উন্নত হওয়ার পরপরই ঘুরে দাঁড়িয়েছিল শেয়ার বাজারও। দেখা গিয়েছিল শেয়ার বাজার ছুঁয়ে ফেলেছিল ৬০ হাজারের মাইল স্টোন। এবারও ফের একবার তেমনটাই ঘটতে চলেছে বলেই মনে করছে শেয়ার বিশেষজ্ঞরা।

Related posts

পূর্বপরিকল্পিত ঘটনা? নেপথ্যে শুভেন্দু?সন্দেশখালি স্টিং ভিডিও নিয়ে তোলপাড় রাজ্য

তাপপ্রবাহের বিদায় নেওয়ার পালা, এ বার কালবৈশাখীর বিশেষ সতর্কতা

বিদ্যুতের মাশুল কি সত্যিই বেড়েছে? না কি রাজ্য সরকারের ‘বদনাম’ করতে সোশ্যাল মিডিয়ার ভুয়ো চর্চা!