প্রথম পাতা খবর দক্ষিণ আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত পরিণত হবে নিম্নচাপে, আজ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা শহরে

দক্ষিণ আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত পরিণত হবে নিম্নচাপে, আজ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা শহরে

66 views
A+A-
Reset

দক্ষিণ আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যা শুক্রবারের মধ্যে নিম্নচাপে পরিণত হবে। তারপর রবিবারের মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। পরে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনা আছে। প্রভাবে আগামী শনিবার পর্যন্ত আন্দামান নিকোবরে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।  বর্তমানে এর গতিমুখ রয়েছে বাংলা, ওড়িশা উপকূলের দিকে। আপাতত এটি দক্ষিণ আন্দামান সাগরের ওপর ঘনীভূত হয়ে শক্তি সঞ্চয় করছে বলেও জানা গেছে।

 আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ এবং লাগোয়া এলাকায় বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। পর্যটকদের জন্য গতিবিধির বিধিনিষেধ ও সতর্কবাণী আরোপ করা হয়েছে।

 সকাল থেকে কলকাতা ও আশপাশের এলাকার আকাশ মেঘলা। উত্তরবঙ্গের বৃষ্টি আপাতত চলবে। দক্ষিণবঙ্গের কোনও কোনও জায়গায় বজ্রপাতের সঙ্গে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া (Weather) দফতরের।

 বৃহস্পতিবারও সারাদিন দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। সঙ্গে থাকবে কয়েক পশলা মাঝারি বৃষ্টি। যদিও দমকা হাওয়ার প্রবণতা আজ থেকেই বন্ধ হয়ে যাবে। দিনভর অস্বস্তিকর গুমোট আবহাওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রবণতা কমবে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বিক্ষিপ্তভাবে কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া কয়েকটি জায়গায় ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।

উত্তরবঙ্গে বৃহস্পতিবার থেকে বৃষ্টির প্রবণতা কমবে। বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। দুই বঙ্গেই তাপমাত্রার লক্ষণীয় কোনও পরিবর্তন আপাতত নেই। উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে। আজ উত্তরবঙ্গের সব জেলায় দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.