ঘাটালে দাঁড়িয়েই মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রের ভূমিকা তীব্র সমালোচনা করেন মুখ্যমন্ত্রী, জলে নেমে দেখলেন বন্যা পরিস্থিতি

ডেস্ক: ঘাটালের জলমগ্ন এলাকা পরিদর্শনে মমতা বন্দ্য়োপাধ্যায়। টানা কয়েকদিনের বৃষ্টিতে জলমগ্ন ঘাটাল। সেখানে বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার জন্য আগেই DVC-র জল ছাড়াকে দায়ি করেছেন মুখ্যমন্ত্রী। কার্যত জলে নেমে পরিস্থিতি খতিয়ে দেখেন। জমা জলের মধ্যে দাঁড়িয়ে সরকারি আধিকারিকদের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কার্যত বৈঠক চলাকালীন মমতা বন্দ্যোপাধায়ের পাশে এসে দাঁড়ান সাংসদ দেব, জুন মালিয়া সহ সমস্ত দফতরের নেতা মন্ত্রীরা। ঘাটালে দাঁড়িয়েই মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রের ভূমিকা তীব্র সমালোচনা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


এদিন মমতা বলেন, এটা তী পরিকল্পিত বন্যা। প্রত্যেক বছর নিয়ম করে বন্যা হচ্ছে। বারবার কেন্দ্রকে বলছি ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে। কিন্তু এরপরেও ঘাটাল মাস্টার প্ল্যানের অনুমোদন দিচ্ছে না কেন্দ্র। এ রকম হলে বার বার বন্যা হবে। কিছুতেই ঘাটালকে বাঁচানো যাবে না বলে দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের প্রশাসনিক প্রধান বলেন, এই বিষয়ে আমরা ফের একবার কেন্দ্রের দ্বারস্থ হব। ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রের দ্বারস্থ হওয়ার নির্দেশ মমতার। সঙ্গে থাকা দেব, সেচমন্ত্রী মানস ভুইয়াকে দিল্লি উড়ে যাওয়ার নির্দেশ তাঁর। কেন্দ্রের সেচমন্ত্রীকে পুরো বিষয়টিকে বিস্তারিত জানানোর জন্যে নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

আরও পড়ুন: ত্রিপুরায় যুব নেতাদের আক্রান্ত হওয়ার ঘটনার প্রতিবাদে প্ল্যাকার্ড হাতে সংসদ ভবনের বাইরে বিক্ষোভে তৃণমূল

কপ্টার থেকে নেমে ঘাটালের সাংসদ দেব (Dev), জলসম্পদ উন্নয়ন মন্ত্রী সৌমেন মহাপাত্র ও অন্যান্য সরকারি আধিকারিককে সঙ্গে নিয়ে চলে যান বন্যার জল জমে থাকা এলাকায়। এক আধিকারিককে সঙ্গে নিয়ে তিনি জলে নেমে বেশ খানিকটা হেঁটে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখেন। এরপর ত্রাণ শিবিরে গিয়ে দুর্গতদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। তাঁদের কয়েকজনের হাতে ত্রাণও তুলে দেন। প্রশাসনের আধিকারিকদের থেকে এলাকার পরিস্থিতি সম্পর্কে খোঁজ খবর নিলেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন ঘাটালের সাংসদ দেব। 

Related posts

ফের দুর্ঘটনা! হেলিকপ্টারের আসনে বসতে গিয়ে চোট পেলেন মুখ্যমন্ত্রী

সন্দেশখালি নিয়ে নির্বাচন কমিশনে তৃণমূল, সিবিআইয়ের পদক্ষেপ ভোটে প্রভাব ফেলতে পারে বলে অভিযোগ শাসক দলের

জেলায় জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা, বুধবারের আগে স্বস্তি নেই