প্রথম পাতা খবর ‘মহিলাদের পণ্য হিসাবে ব্যবহার করা হয়েছিল, সরকার ব্যবস্থা না নিলে আমরা নেব’ মণিপুরের ঘটনায় সুপ্রিম কোর্ট

‘মহিলাদের পণ্য হিসাবে ব্যবহার করা হয়েছিল, সরকার ব্যবস্থা না নিলে আমরা নেব’ মণিপুরের ঘটনায় সুপ্রিম কোর্ট

170 views
A+A-
Reset

মণিপুরে একটি সম্প্রদায়ের দুই মহিলাকে নগ্ন করে প্রকাশ্যে রাস্তায় ঘোরানোর ঘটনা নিয়ে দেশ জুড়ে ক্ষোভ। এদিকে, সুপ্রিম কোর্ট এই বিষয়টি স্বতঃপ্রণোদিত ভাবে হস্তক্ষেপ করেছে। সুপ্রিম কোর্ট বলেছে, গতকাল মণিপুরে দুই মহিলাকে নগ্ন করে প্যারেড করানোর যে ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে, তা চরম অমানবিক। দেশের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় সরকারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেছেন।

এ ছাড়াও প্রধান বিচারপতি বলেন, “এ ধরনের ঘটনা কিছুতেই মেনে নেওয়া যায় না। এটা সাংবিধানিক অধিকার লঙ্ঘন, সরকার ব্যবস্থা না নিলে আমরা পদক্ষেপ করব”।

এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিতে গিয়ে রাজ্য সরকারের কাছ থেকে রিপোর্টও তলব করেছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট জানিয়েছে, আগামী সপ্তাহে শুক্রবার এই বিষয়ে শুনানি হবে। এই বিষয়ে প্রধান বিচারপতি চন্দ্রচূড় বলেন, “এই ছবি দেখে আমরা হতবাক। হিংসা-প্রবণ এলাকায় নারীদের পণ্য হিসেবে ব্যবহার করা হয়েছে। এর জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা আমাদের জানানো উচিত।”

পাশাপাশি, মণিপুরে দুই মহিলাকে নির্যাতনের ঘটনার নিন্দা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার বলেন, ‘‘মণিপুরের ঘটনা যে কোনও সভ্য সমাজের পক্ষে লজ্জার। ওই ঘটনার জন্য দেশের ১৪০ কোটি মানুষের মাথা হেঁট হয়ে গিয়েছে।’

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.