প্রথম পাতা খবর দক্ষিণবঙ্গে বর্ষার আগমন চলতি সপ্তাহে, পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের

দক্ষিণবঙ্গে বর্ষার আগমন চলতি সপ্তাহে, পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের

86 views
A+A-
Reset

দক্ষিণবঙ্গে বর্ষার আগমন নিয়ে পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বর্ষার আগমন হতে চলেছে। আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গে অস্বস্তির আবহাওয়া বজায় থাকবে বলেও জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে। উত্তরবঙ্গে বর্ষার দাপট চললেও দক্ষিণে এখনও অধরা৷ যদিও জানান হয়েছে যে শনিবারের মধ্যে দক্ষিণবঙ্গেও বর্ষা প্রবেশ করতে পারে৷

বুধবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়া পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১৬ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
পূর্বাভাস অনুসারে আগামী ৫ দিনে উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকলেও শুরুতেই ভারী বর্ষণের সম্ভাবনা কম। ফলে আপাতত অস্বস্তিকর গরম থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই। ২৪ ঘণ্টা পর থেকে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এর মধ্যে আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী ১৬ জুনের মধ্যে মৌসুমি বায়ু এগিয়ে আসবে। ফলে, দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করার সম্ভাবনা। তবে, বর্ষা দক্ষিণবঙ্গে প্রবেশ করলেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। যে ক’দিন বর্ষা প্রবেশ করছে না, সেই ক’দিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ঝড় বৃষ্টি হবে।

আরও পড়ুন :

মঙ্গলবার ত্রিপুরায় প্রচার সারবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, করবেন রোড শো, জনসভা

বিধানসভায় পাশ হয়ে গেল পশ্চিমবঙ্গ বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল

রাহুলের ইডির দফতরে হাজিরা দেওয়ার আগেই রাজধানীতে সত্যাগ্রহ কর্মসূচি কংগ্রেসের, আটক বহু নেতা-কর্মী

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.