করা হল পুষ্পবৃষ্টি, রেড রোডে স্বাধীনতা দিবস পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী

স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে রেড রোডে আয়োজিত হয়েছে কুচকাওয়াজের অনুষ্ঠান। উপস্থিত রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিরাপত্তার স্বার্থে ১৩টি জোনে ভাগে ভাগ করা হয়েছে রেড রোডকে। পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধাজ্ঞাপন মুখ্যমন্ত্রীর। মুখ্যমন্ত্রীকে দেওয়া হল গার্ড অফ অনার ইতিমধ্যেই জাতীয় পতাকা উত্তোলন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশ থেকে হেলিকপ্টারে করে করা হল পুষ্পবৃষ্টি।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে রেড রোডে পুলিশ আধিকারিকদের পদক প্রদান করেন মুখ্যমন্ত্রী।পুলিশ পদক পেলেন মনোজ মালব্য, আর রাজুশেখরন, প্রবীণ ত্রিপাঠী। উল্লেখযোগ্য কাজের স্বীকৃতি পেলেন অলোক রাজোরিয়া, রশিদ মুনির খান, ডিআইজি, মুর্শিদাবাদ রেঞ্জ, আভারু রবীন্দ্রনাথ, রাজেশ কুমার ডেপুটি সিপি, রূপেশ কুমার, আকাশ মাঘারিয়া ডেপুটি সিপি, জয়ীতা বসু ডেপুটি সিপি, কামনাশিস সেন এসপি পূর্ব বর্ধমান।

বাংলার ১০০ বিপ্লবীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন নব নালন্দা স্কুলের পড়ুয়াদের। প্রত্যেকের হাতে ছিল বিপ্লবীদের ছবি। কুচকাওয়াজ দুর্গাপুজোর ট্যাবলো। সঙ্গে চলল মুখ্যমন্ত্রীর গাওয়া গান। রেড রোডের কুচকাওয়াজে লক্ষ্মীর ভান্ডারের ট্যাবলো প্রদর্শন করা হল। যার কথা ও সুর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রদর্শিত হচ্ছে স্বাস্থ্যসাথী, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, ঐক্যশ্রী, সবুজ সাথী প্রকল্পের ট্যাবলো। সাম্প্রদায়িক সম্প্রীতি, একতা নিয়েও প্রদর্শিত হল ট্যাবলো।

আরও পড়ুন :

স্বাধীনতার লড়াইয়ে স্মরণীয় বীরদের শ্রদ্ধার্ঘ্য

দুর্নীতির বিরুদ্ধে লড়তে হবে,  পরিবারতন্ত্রকে নিশানা মোদীর

অনুব্রতর গ্রেফতারি নিয়ে প্রশ্ন তুলে ‘কেষ্ট’র পাশেই ‘দিদি’

স্বাধীনতা সংগ্রামে ভারতীয় নারীদের অবদান

Related posts

মুকুল রায়ের বাড়িতে অধীর চৌধুরী! কী এমন ঘটল?

মালদহে বজ্রপাতে মৃত অন্তত ১১, দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা

ফিরছে তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস