প্রথম পাতা খবর ‘রাজ্যের কোভিড পরিস্থিতি উদ্বেগজনক’ টুইট করলেন রাজ্যপাল

‘রাজ্যের কোভিড পরিস্থিতি উদ্বেগজনক’ টুইট করলেন রাজ্যপাল

120 views
A+A-
Reset

ডেস্ক: রাজ্যের করোনার পরিস্থিতি নিয়ে, টুইট করলেন রাজ্যপাল। পঞ্চম দফার ভোট শে্য হয়েছে। এখন বাকি তিন দফা। সেখানে করোনা সংক্রমণ বাড়ছে রাজ্যে। এই প্রেক্ষিতে এবার টুইট করলেন রাজ্যপাল। তিনি লেখেন, ‘‌কোভিড পরিস্থিতি উদ্বেগজনক। আর তা মোকাবিলার জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। সাধারণ মানুষকে সচেতন করার জন্য কী ব্যবস্থা নেওয়া হয়েছে মুখ্যসচিবের কাছ থেকে জবাব পাওয়ার অপেক্ষায় রয়েছি’।


মুখ্যসচিব ও রাজ্যের পদস্থ কর্তাদের দ্রুত তাকে কী ব্যবস্থাগ্রহণ হয়েছে জানানোর পাশাপাশি রাজ্যপাল আরও দুটি প্রস্তাব পেশ করেন। মুখ্যসচিবকে রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতালের সিইওদের সঙ্গে তাঁর উপস্থিতিতে ভিডিও কনফারেন্সিং করার বার্তাও দিয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন:বাংলার সংক্রমণ ঠেকাতে ১১ দফার নির্দেশিকা জারি রাজ্যের


পরে আরও একটি ট্যুইট করে রাজ্যের জারি করা নতুন গাইডলাইনগুলির উল্লেখ করে সেগুলি যাতে কঠোরভাবে পালন করা হয়, সেটা নিশ্চিত করার বার্তাও দিয়েছেন জগদীপ ধনকড়।
জানা গিয়েছে, ইতিমধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের ভয়ঙ্কর প্রভাবের কথা ভেবে রাজ্যের বিভিন্ন অংশে ফের নোডাল অফিসারদের দায়িত্ব দেওয়া হয়েছে। রাজ্যের সমস্ত হাসপাতালকে ফের কোভিড রোগীদের জন্য বেড বাড়ানোর নির্দেশও দিয়েছে রাজ্য প্রশাসন। 


রাজ্যে ক্রমশ বাড়তে থাকা করোনা পরিস্থিতির জেরে রাজ্য সরকার বেশ কয়েকদফা নতুন নির্দেশিকা প্রকাশ করেছে। যেখানে সমস্ত সরকারি প্রতিষ্ঠান ও সরকারি সাহায্যপ্রাপ্ত সংগঠনে সর্বোচ্চ ৫০ শতাংশ কর্মী উপস্থিতিতে কাজ করতে বলা হয়েছে। বেসরকারি সমস্ত প্রতিষ্ঠানের কাজে বার্তা দেওয়া হয়েছে, যতটা সম্ভব ওয়ার্ক ফ্রম হোম কর্মপদ্ধতি ফেরানোর জন্য। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.