সিবিআই-এর আর্জি খারিজ করে হাইকোর্টে শুরু নারদ মামলার শুনানি

কলকাতা: মধ্যরাতেই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে সিবিআই। আর কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা চায় সুপ্রিম কোর্টে শুনানির পর মামলা শোনা হোক হাইকোর্টে।  নারদ মামলার শুনানিতে বুধবার পর্যন্ত হাইকোর্টে মামলা স্থগিতের আর্জি জানিয়েছিল সিবিআই। সেই আর্জি খারিজ হয়ে যায়। হাইকোর্টে শুরু হল নারদকাণ্ডের শুনানি।


সিবিআইয়ের সলিসিটর জেনারেল তুষার মেহতা। তিনি বলেন, এই কোর্ট নারদ কাণ্ডে ৩টি রায় দিয়েছে। মামলা বৃহত্তর বেঞ্চে শুনানির কথা বলা হয়েছে। সিবিআই বিশেষ আবেদন নিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে।

আরও পড়ুন: নারদ মামলা: হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে সিবিআই

সিবিআইয়ের অনুরোধের বিরোধিতা করেন অভিযুক্তদের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। তিনি বলেন, ‘নিজেদের প্রথমসারির হিসেবে দাবি করা একটি তদন্তকারী সংস্থা এমন একটি মামলা পিছিয়ে দেওয়ার আর্জি করছে, যেখানে ব্যক্তিগত স্বাধীনতার প্রশ্ন জড়িয়ে আছে। এটা অত্যন্ত দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক।

আর এক আইনজীবী কল্যান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মধ্যরাতে সিবিআই আবেদন ফাইল করেছে। সকালে জানাচ্ছে আমাদের৷ আমাদের জামিন মামলা শোনাই হয়নি। আমরা আগের দিন দুটোয় শোনার আর্জি করেছিলাম। লার্জার বেঞ্চ করে দেওয়া হয়। আমি জানি না একে কি পিটিশন বলব। অভিযুক্তদের বক্তব্য শোনাই হচ্ছে না।’

‘এরপরই বিচারপতি হরিশ টন্ডন পাল্টা তুষার মেহেতাকে প্রশ্ন করেন, ডিভিশন বেঞ্চ চার অভিযুক্তকে গৃহবন্দি করার নির্দেশ দিয়েছিল। কিন্তু তার বিরোধিতা করেছিল সিবিআই। সে জন্যই কি ফের সুপ্রিম কোর্টে আবেদন করেছে তারা? বস্তুত, হাইকোর্টের শুনানি পিছিয়ে দেওয়ার যে আবেদন সিবিআই করেছিল, তাও খারিজ করে দিয়েছে বৃহত্তর বেঞ্চ।


Related posts

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

দেড়শোর বেশি যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আগুন, বড়সড় দুর্ঘটনা এড়াল দিল্লি বিমানবন্দর

মমতাকে বেলাগাম আক্রমণ, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে শোকজ কমিশনের