প্রথম পাতা খবর এমআর বাঙুর হাসপাতালকে দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি দিল নীতি আয়োগ

এমআর বাঙুর হাসপাতালকে দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি দিল নীতি আয়োগ

64 views
A+A-
Reset

ডেস্ক: কলকাতার এমআর বাঙুর হাসপাতালকে দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি দিল নীতি আয়োগ। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পরে হাসপাতালের মূল ভবনের প্রায় পাশেই থাকা ফাঁকা জায়গায় বহুতল ভবন তৈরি হয়। রাজ্যে করোনা সংক্রমণ শুরু হতেই সেই নতুন ভবনেই করোনার চিকিৎসা শুরু করা হয়। লক্ষ্যনীয় বিষয় হল করোনা মোকাবিলার জন্য নীতি আয়োগ বাঙ্গুরকে এই শিরোপা দেয়নি। বরং গত দুবছরে যেভাবে স্বাস্থ্য পরিষেবা দিয়ে চলেছে তারই স্বীকৃতি দিল কেন্দ্র।   

গোটা দেশের জেলা হাসপাতালগুলির কাজকর্ম নিয়ে একটি সমীক্ষা করেছিল নীতি আয়োগ। ২০১৮-১৯ সালের সেই সমীক্ষাতেই এম আর বাঙ্গুরকে সেরার শিরোপা দিল নীতি আয়োগ।  রাজ্য সরকারকে ওই খবর জানিয়েছে নীতি আয়োগ।


হাসপাতালে ৩০০-র বেশি বেড রয়েছে, এমন হাসপাতালগুলির মধ্যে থেকে এমআর বাঙ্গুর সেরা হয়েছে। করোনার সময় সীমাবন্ধ পরিকাঠামো নিয়েই অসাধ্যসাধন করেছে বাঙ্গুর। কলকাতা এবং আশপাশের এলাকা বিশেষ করে দক্ষিণ ২৪ পরগনার করোনা আক্রান্তদের এই হাসপাতালে ভর্তি করানো হয়। ৭১৩টি বেড রয়েছে এই হাসপাতালে। যার বেশিরভাগই এখন করোনা আক্রান্তদের জন্য সংরক্ষিত। হাসপাতালের জন্য তৈরি করা নতুন ভবনেই করোনা আক্রান্তদের চিকিৎসা করা হয়।অন্যান্য হাসপাতাল থেকে যেখানে রোগী ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে বারেবারেই, বাঙ্গুরের ক্ষেত্রে তেমনটা একবারেই কম। করোনার সময়ে অন্যান্য ওয়ার্ড থেকে করোনা ওয়ার্ডটিকে একেবারে আলাদা করে ফেলা হয়।

আরও পড়ুন: শুভেন্দুর সঙ্গে বৈঠক সেরেই দিল্লি উড়ে যাচ্ছেন রাজ্যপাল


হাসপাতাল সুপার শিশির নস্কর জানিয়েছেন, হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী, সবার চেষ্টার ফলেই এই স্বীকৃতি। তিনি জানিয়েছেন, নীতি আয়োগের স্বীকৃতির কথা জানার পরে রাজ্যের স্বাস্থ্যসচিব ছাড়াও জাতীয় স্বাস্থ্য মিশনেক ডিরেক্টর এবং ডিরেক্টর অফ হেলথ সার্ভিস ফোন করে তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.