প্রথম পাতা খবর কালো মেঘে ঢাকল আকাশ, সকাল থেকে শুরু বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি

কালো মেঘে ঢাকল আকাশ, সকাল থেকে শুরু বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি

84 views
A+A-
Reset

সকাল থেকেই কালো মেঘে ঢেকেছে শহর ও শহরতলী৷ বাংলা থেকে সরে গিয়ে পশ্চিম ভারতের দিকে এগোচ্ছে নিম্নচাপ। তবে বাংলার আকাশে মেঘের ঘনঘটা এখনও বজায়। মঙ্গলবার সকাল থেকেই কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টি শুরু হয়েছে।
রাজ্য থেকে নিম্নচাপের মেঘ সরলেও অগাস্টের শেষ লগ্নে আসর জমিয়েছে বর্ষা। বৃষ্টির ঘাটতি না মিটলেও বিক্ষিপ্ত বর্ষণে সাধারণ জীবন আজ জেরবার হতেই পারে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ দিনাজপুর, মালদা, পূর্ব বর্ধমান, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অংশে ভারী থেকে মাঝারি বৃষ্টি হবে।

বুধবারও বৃষ্টি বজায় থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমবে দক্ষিণে। এদিকে শনিবারের পর ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। তার আগে পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি জারি থাকবে উত্তরবঙ্গে।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বিক্ষিপ্ত বৃষ্টিতে তাপমাত্রাও বাড়বে। বেলা বাড়লে অস্বস্তি ও ঘাম ভোগাবে শহরবাসীকে। আজ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে, হালকা মাঝারি বৃষ্টি চলবে তিন চার দিন। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। আগামী দু তিন দিনে তিন থেকে চারদিক তাপমাত্রা বাড়তে পারে।

উত্তরবঙ্গে ও ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে। তবে হালকা মাঝারি বৃষ্টি কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।, উত্তরবঙ্গে দিনের তাপমাত্রা বেশ কিছুটা বাড়বে।

আরও পড়ুন :

প্রকাশ্যে সোনমের ছেলের প্রথম ছবি

দুর্গাপুজো বিশেষ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সিবিআই নিয়ে দিলীপ ঘোষের মন্তব্যের জের, রিপোর্ট চাইল বিজেপির দিল্লি নেতৃত্ব

এআইএফএফের উপর থেকে ফিফার নিষেধাজ্ঞা তুলতে তৎপর কেন্দ্র

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.