প্রথম পাতা খবর আজ সারা রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

আজ সারা রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

101 views
A+A-
Reset

ডেস্ক: আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। আজ সারা রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী,  আজও রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির সম্ভবনা রয়েছে। বজ্রাপাতের পূর্বাভাস দক্ষিণের জেলাগুলিতে। ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পার। তবে কলকাতার আকাশ আংশিক মেঘলা। 


বিগত এক সপ্তাহের বেশি সময় ধরে অস্বস্তিকর গরমে নাজেহাল কলকাতাবাসী। গত দিন পাঁচেক রয়েছে অন্যরকম আবহাওয়া। সকাল থেকে বিকেল অস্বস্তিকর গরম থাকছে। তারপর মেঘের ঘনঘটা শহর। অল্প ঝড়, একটু বৃষ্টি। অস্বস্তিকে কমাচ্ছে।


আজ ফের কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামীকাল থেকে বৃষ্টি আরও বাড়বে। উত্তাল হবে সমুদ্র। অমাবস্যার ভরা কোটালে সমুদ্রে জলস্ফীতি হবে, উত্তাল হবে সমুদ্র। মৎস্যজীবীদের আগামিকালের মধ্যে ফিরে আসার কথা বলা হয়েছে।


আগামিকাল দক্ষিণবঙ্গের উপর একটি গভীর নিম্নচাপ তৈরি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তার জেরে আগামিকাল থেকে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বৃষ্টি বাড়বে। তার সঙ্গে বজ্রপাতও হতে পারে বলে জানানো হয়েছে। শুক্রবার থেকে নিম্নচাপের জেরে ভারী থেকে অতিভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। কলকাতা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির পাশাপাশি ওড়িশা এবং ঝাড়খণ্ডেও নিম্নচাপের প্রভাব পড়বে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: একাদশ থেকে দ্বাদশে উঠতে পরীক্ষা দিতে হবে না ছাত্রছাত্রীদের


আবহাওয়া দফতরের পূর্বাভাস, শনি ও রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে, তার আগে, হাঁসফাঁস করা গরম একইরকম থাকবে। শুক্রবার নিম্নচাপের প্রভাবে উপকূলের জেলাগুলিতে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ওই পূর্বাভাসে বলা হয়েছে, কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আবহাওয়া দফতর যোগ করেছে, নিম্নচাপের হাত ধরেই আগামী ৭২ ঘণ্টার মধ্যে ঢুকে পড়বে মৌসুমী বায়ু। বাংলা, ওড়িশা ঝাড়খন্ড এবং বিহারে মৌসুমী বায়ু ঢুকে পড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। রবিবারই দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর হাত ধরে উত্তরবঙ্গে বর্ষা ঢুকে গেছে। আগামী ৫ দিন উত্তরবঙ্গে টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.