প্রথম পাতা খবর এবার রাজ্যের সরকারি স্কুলগুলিকে বদলে ফেলা হবে সেফ হোমে

এবার রাজ্যের সরকারি স্কুলগুলিকে বদলে ফেলা হবে সেফ হোমে

102 views
A+A-
Reset

ডেস্ক: করোনার বাড়বাড়ন্ত, রাজ্যের বেশ কিছু হাসপাতালে দেখা দিয়েছে বেডে অভাব। এবার সেই সমস্যা মেটাতে রাজ্যের স্কুলগুলিকেই সেফ হোমে বদলে ফেলার সিদ্ধান্ত নিল স্কুল শিক্ষা দপ্তর। এবার রাজ্যের সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে এবার তৈরি হবে সেফ হোম।  এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।  সেই সিদ্ধান্ত মতো সব জেলাশাসককে চিঠি পাঠিয়েছে স্কুল শিক্ষা দফতর।


চিঠিতে বলা হয়েছে,করোনা পরিস্থিতির জেরে এখন সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। খুব তাড়াতাড়ি  স্কুলে পঠনপাঠন শুরুর কোনও সম্ভাবনা আপাতত দেখা যাচ্ছে না। এই অবস্থায় স্কুলগুলিকে সেফ হোম হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  স্কুলগুলিকে ফাঁকা ও জীবাণুমুক্ত করতে বলা হয়েছে।  এরপর সেই রিপোর্ট সরকারের কাছে জরুরি ভিত্তিতে পাঠাতে বলা হয়েছে।

আরও পড়ুন: স্বস্তি দিয়ে অনেকটা কমল সংক্রমণ, আশা জাগিয়ে সুস্থতার সংখ্যা পেরলো ৪ লক্ষ


কিন্তু সরকারি এবং রাজ্যের সাহায্যপ্রাপ্ত কোন স্কুলগুলিকে সেফ হোমে পরিণত করা হবে কিংবা করা সম্ভব, সেই সিদ্ধান্ত জেলাশাসকদের উপরই ছাড়া হচ্ছে বলে খবর। তাঁরাই সবকিছু ঠিক করে এবং স্কুলগুলিকে করোনা আক্রান্তদের বাসযোগ্য করে তুলে সরকারকে রিপোর্ট দেবে। তবে যত দ্রুত সম্ভব এই কাজ সারার নির্দেশ দিয়েছে স্কুল শিক্ষা দপ্তর। যদিও সেখানে কী কী ধরনের পরিষেবা মিলবে, সে বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.