প্রথম পাতা খবর ৭ ইস্যুতে গোয়ায় নির্বাচনী প্রচার শুরু তৃণমূলের

৭ ইস্যুতে গোয়ায় নির্বাচনী প্রচার শুরু তৃণমূলের

64 views
A+A-
Reset

২৮ অক্টোবর চার দিনের সফরে গোয়া যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শুরু ‘ইলেকশন ক্যাম্পেন’!

ডেস্ক: বাংলায় তৃতীয় বারের জন্য ক্ষমতায় ফিরে আসার পর তৃণমূলের পাখির চোখ এখন ত্রিপুরা এবং গোয়া। ২০২২-এর ফেব্রুয়ারিতে ভোট ৪০ আসনের গোয়া বিধানসভায়। হাতে সময় থাকতেই সোমবার সেখানে ‘ইলেকশন ক্যাম্পেন’ শুরু করছে তৃণমূল।

তৃণমূল যে যে বিষয়ে গোয়ার শাসক দল বিজেপ-র বিরোধিতায় মানুষের কাছে যাবে, তা নিয়ে সাত দফা ইস্যু বা বিষয় নির্বাচন করেছে তৃণমূল। এ দিন আনুষ্ঠানিক ভাবে তারই সূচনা করবেন তৃণমূল সাংসদ সৌগত রায়, ডেরেক ও’ব্রায়েন এবং বাবুল সুপ্রিয়-সহ অন্যরা।

২০১৭ সালের বিধানসভা ভোটে গোয়াতে কংগ্রেস জিতেছিল ১৭ আসন। বিজেপি জিতেছিল মাত্র ১৩টি আসনে। যদিও রাজনৈতিক দলবদলের পর বিজেপি সেখানে সরকার গঠন করে। এ বারের ভোটে গোয়ার ক্ষমতা দখলে মরিয়া তৃণমূল। ইতিমধ্যেই গোয়ার বেশ কয়েক জন হেভিওয়েট নেতা যোগ দিয়েছেন তৃণমূলে। দলীয় সূত্রে দাবি, আগামী দিনে যোগ দেওয়ার অপেক্ষায় রয়েছেন অনেকেই।

এমন পরিস্থিতিতে আগামী ২৮ অক্টোবর চার দিনের গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর গোয়া সফরের আগে বিজেপি-র বিরুদ্ধে সাত দফা ইস্যুতে বিধানসভা ভোটের প্রচারে ঝড় তুলতে চাইছে তৃণমূল।

তৃণমূল সূত্রে খবর, গোয়ায় গিয়ে একাধিক রাজনৈতিক কর্মসূচি পালন করবেন মমতা। তাঁর উপস্থিতিতেই ঘাসফুল শিবিরে নাম লেখাতে পারেন একাধিক হেভিওয়েট। জল্পনা চলছে, গায়ক লাকি আলি, অভিনেত্রী এবং সমাজকর্মী নাফিসা আলি, গায়ক রেমো ফার্নান্ডেজ এবং বর্ষা উসগাঁওকরের মতো পরিচিত অভিনেত্রী তৃণমূলের পতাকা হাতে তুলে নিতে পারেন।

আরও পড়ুন: ‘বেসুরো’ অনুপমের পাশে দাঁড়িয়ে বিজেপি-র অস্বস্তি বাড়ালেন তথাগত

তার আগে গোয়ায় অপর্যাপ্ত কোভিড ভ্যাকসিন, আইন-শৃঙ্খলার অবনতি, নারী নিরাপত্তা, কর্মসংস্থান, অর্থনৈতিক পরিস্থিতি-সহ সাতটি ইস্যুকে হাতিয়ার করে প্রচারে নামছে তৃণমূল।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.