প্রথম পাতা খবর ফের বৃষ্টি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে! বাড়বে তাপমাত্রা

ফের বৃষ্টি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে! বাড়বে তাপমাত্রা

140 views
A+A-
Reset

কলকাতা: শহরে ফিরেছে শীতের আমেজ। এরই মধ্যে মাসের শেষে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বাংলায়। বৃষ্টির কারণে ঠান্ডাও তুলনায় অনেক কমে যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সোমবার তা বেড়ে হয়েছে ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম।

এরই মধ্যে ফের আবহাওয়ার ভোলবদলের ফের ইঙ্গিত। ঘূর্ণাবর্ত এবং পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ফের একবার বৃষ্টির সম্ভাবনা! আবহবিদরা জানাচ্ছেন, রাজস্থান ও কর্নাটকে দুটি ঘূর্ণাবর্ত রয়েছে। একটি অক্ষরেখা রয়েছে কর্ণাটক থেকে ওড়িশা পর্যন্ত যা তেলঙ্গনার উপর দিয়ে রয়েছে। পাশাপাশি, শনিবার থেকে ফের একটি নতুন পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হয়েছে পশ্চিম হিমালয় ক্ষেত্রে। সবমিলিয়ে জানুয়ারি মাসের শেষে ফের বৃষ্টির সম্ভাবনা।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের মোট পাঁচটি জেলায় বৃষ্টি হতে পারে। ভিজতে পারে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম এবং নদিয়া। তার পর বুধবার থেকে দক্ষিণের বাকি জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভিজতে পারে কলকাতাও। তবে ভারী বৃষ্টি হবে না কোথাও। বৃহস্পতি ও শুক্রবার ফের আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। হতে পারে সামান্য বৃষ্টি।

জানুয়ারি মাসের শেষ দিন এবং ফেব্রুয়ারি মাসের প্রথম দিন দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। বঙ্গোপসাগরে আবারও উচ্চচাপ বলয় তৈরি হওয়ার সম্ভাবনা। তার প্রভাবে জলীয় বাতাস ঢুকবে। দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।

দক্ষিণের পাশাপাশি ভিজতে চলেছে উত্তরবঙ্গও। মঙ্গলবার শুধু দার্জিলিঙে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বুধবার থেকে উত্তরের সব ক’টি জেলাতেই হালকা বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। পাহাড়ে তুষারপাতও হতে পারে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.