পাঁচ জেলায় সপ্তাহভর ভারী বৃষ্টির পূর্বাভাস

ডেস্ক: আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তআবহাওয়া দফতর জানিয়েছে মৌসুমী বায়ু হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে সক্রিয় রয়েছে। 


চলতি সপ্তাহে বিক্ষিপ্তভাবে হালকা-মাঝারি বৃষ্টি হবে সব জেলাতেই। দক্ষিণবঙ্গের পশ্চিমের দু-এক জেলায় বৃহস্পতিবার মাঝারি ভারী বৃষ্টি। শুক্রবার বৃষ্টি বাড়বে উপকূলের জেলাগুলিতে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় মাঝারি-ভারি বৃষ্টির পূর্বাভাস।


আগামী ২৪ ঘন্টায় অর্থাৎ ২৫ জুন শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৬ জুন শনিবার হিমালয়ের পাদদেশে থাকা পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। আগামী ২৮ জুন পর্যন্ত এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়েছে, আগামী দিন পাঁচেকে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।

আরও পড়ুন: সোনারপুরে ফের রেল অবরোধ, জিআরপিকে লক্ষ্য করে ইট-বৃষ্টি


পঞ্জাব থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি মৌসুমী অক্ষরেখা। যা হরিয়ানা, পশ্চিম উত্তর প্রদেশ, উত্তর ঝাড়খণ্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর দিয়ে গিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী পাঁচ দিন ওড়িশা, হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ এবং সিকিমে ভারী বৃষ্টি হতে পারে। ছত্তিশগড়ে ২৪ ও ২৫ জুন এবং বিহারে ২৬ ও ২৭ জুন ভারী বৃষ্টি হতে পারে। ওড়িশায় ভারী বৃষ্টি হতে পারে ২৫ জুন নাগাদ। এছাড়াও আগামী ২৪ ঘন্টায় ছত্তিশগড়ে মাঝারি থেকে ভারী বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।আজও

Related posts

তাপপ্রবাহের বিদায় নেওয়ার পালা, এ বার কালবৈশাখীর বিশেষ সতর্কতা

বিদ্যুতের মাশুল কি সত্যিই বেড়েছে? না কি রাজ্য সরকারের ‘বদনাম’ করতে সোশ্যাল মিডিয়ার ভুয়ো চর্চা!

লোকসভা ভোটের কারণে কি জামিন পাবেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল? তাৎপর্যপূর্ণ পদক্ষেপ সুপ্রিম কোর্টের