প্রথম পাতা খবর বিক্ষিপ্ত কিছু ঘটনা প্রথম দফায়, জানুন তিন কেন্দ্রে বিকেল ৫টা পর্যন্ত ভোটের হার

বিক্ষিপ্ত কিছু ঘটনা প্রথম দফায়, জানুন তিন কেন্দ্রে বিকেল ৫টা পর্যন্ত ভোটের হার

34 views
A+A-
Reset

কলকাতা: এ বারের লোকসভা ভোট হচ্ছে সাত দফায়। শুক্রবার (১৯ এপ্রিল) লোকসভা নির্বাচনের প্রথম দফা হল গোটা দেশ জুড়ে। পশ্চিমবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কেন্দ্রে ভোট গ্রহণ হল এদিন। বিক্ষিপ্ত কিছু ঘটনা ঘটেছে তিনটি কেন্দ্রেই। নির্বাচন কমিশনের কাছে ভোট সংক্রান্ত অভিযোগ জমা পড়েছে বিভিন্ন রাজনৈতিক দলের তরফে।

নির্বাচন কমিশন সূত্রে খবর, বিকেল ৫টা পর্যন্ত কোচবিহারে ভোটদানের হার ৭৭ শতাংশ। আলিপুরদুয়ারে ভোটদানের হার ৭৫ শতাংশ এবং জলপাইগুড়িতে ভোটদানের হার ৭৯ শতাংশ।

উল্লেখযোগ্য ভাবে, ভোটের প্রথমে বিভিন্ন জায়গা থেকে অনেক অভিযোগ জমা পড়ে নির্বাচন কমিশনে। দুপুর ২ পর্যন্ত মোট ৪৬৮টি অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশনের কাছে। এর মধ্যে কোচবিহার থেকে জমা পড়েছে ২১৮টি অভিযোগ। আলিপুরদুয়ার থেকে জমা পড়েছে ১৫০টি অভিযোগ। জলপাইগুড়ি থেকে কমিশনের কাছে এসেছে ১০০টি অভিযোগ।

প্রসঙ্গত, ভোট প্রক্রিয়ার শুরুতেই এদিন সকালে মাথাভাঙ্গা বেলতলা এলাকায় একটি স্কুলে ভোটের ডিউটিতে থাকা অবস্থায় এক জওয়ানের মৃত্যুর খবর পাওয়া যায়। মৃত জওয়ানের নাম মিলেস কুমার নিলু (৪২)। এ ছাড়া জলপাইগুড়ি কেন্দ্রে ধূপগুড়ি ব্লকের ১৫/১২৪ নম্বর বুথের বাইরে এক সিপিএম কর্মীর মৃত্যু হয়। অস্থায়ী ক্যাম্পে থেকে সিপিএম কর্মী প্রদীপ দাস অসুস্থ হলে তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তবে বাঁচানো যায়নি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.