প্রথম পাতা খবর ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখার জের, বুধবার পর্যন্ত বৃষ্টি অব্যাহত রাজ্যে

ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখার জের, বুধবার পর্যন্ত বৃষ্টি অব্যাহত রাজ্যে

128 views
A+A-
Reset

কলকাতা: সক্রিয় মৌসুমী অক্ষরেখা এবং বাংলাদেশের উপর ঘূর্ণাবর্তের জেরে রাজ্য জুড়ে বৃষ্টি। আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। চলতি সপ্তাহের বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে।

হাওয়া অফিস বলছে, আজ (মঙ্গলবার) এবং আগামীকাল দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতেই চলবে ভারী বৃষ্টি। আজ ভারী বৃষ্টির পূর্বাভাস ২৪ পরগনা, বীরভূম,নদীয়া, মুর্শিদাবাদ, হাওড়া ও দুই মেদিনীপুরে।

আবহাওয়াবিদদের মতে, এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখা ভাগলপুর, মালদা, মিজোরাম হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। অন্যদিকে একটি ঘূর্ণাবর্ত উত্তর বাংলাদেশের উপরে রয়েছে। ফলে বাংলাদেশ সংলগ্ন এলাকায় তৈরি হওয়া প্রচুর পরিমানে জলীয়বাষ্পর কিছুটা ধীরে ধীরে পশ্চিমবঙ্গেও প্রবেশ করছে। যার জেরে এ রাজ্যের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

এদিকে আজ সমুদ্রে ঝোড়ো হাওয়া বইবে। এর জেরে উত্তাল থাকবে উত্তর বঙ্গোপসাগর। উপকূলবর্তী এলাকায় আজ ঝোড়ো হাওয়া বইবে। আজ মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। পর্যটকদেরও সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.