প্রথম পাতা খবর শীত কমল রাজ্যে, সৌজন্যে পশ্চিমী ঝঞ্ঝা! ফের বৃষ্টিপাতের ভ্রুকুটি বাংলায়

শীত কমল রাজ্যে, সৌজন্যে পশ্চিমী ঝঞ্ঝা! ফের বৃষ্টিপাতের ভ্রুকুটি বাংলায়

76 views
A+A-
Reset

ফের একবার দাপটের সঙ্গে ইনিংস শুরু করেও হঠাৎ করেই উইকেট পতন এবারের শীত এর। সৌজন্যে পশ্চিমী ঝঞ্ঝা। অন্তত এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। আর এই কারণেই সপ্তাহের শুরুতে হাড় কাঁপানো শীতের অনুভূতি পেলেও সপ্তাহ শেষে ফের কমল শীত।

তবে শীতের দাপট কিছুটা কমলেও ফের একবার উঁকি মারছে বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী সোমবার থেকে শুরু হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত। কলকাতা-সহ মোট সাত জেলার জন্য রয়েছে এই বৃষ্টিপাতের পূর্বাভাস। সোমবার সকাল থেকেই কলকাতার আকাশ থাকবে মেঘলা। পাশাপাশি আগামী কয়েক দিন চলবে কুয়াশার দাপটও।

আবহাওয়া দফতরের মতে, আপাতত আগামী কয়েকদিন সকালের দিকে কুয়াশা দেখা গেলেও আকাশ থাকবে পরিষ্কার।
কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা শুক্রবার থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে থাকার সম্ভাবনা।

বাংলা জুড়ে শীত এর আগমন হয় উত্তুরে হাওয়ার কারণে। কিন্তু এই মুহূর্তে পশ্চিমী ঝঞ্জা এই উত্তুরে হাওয়ার পথে বাধা সৃষ্টি করছে। এই মুহূর্তে একটি পশ্চিমী ঝঞ্ঝা আফগানিস্তান এবং পশ্চিম পাকিস্তানের উপর রয়েছে। এবং ক্রমশই তা পূর্ব দিকে অগ্রসর হচ্ছে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। আর ঠিক এই কারণেই আপাতত শীত কমছে বাংলায় বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.