প্রথম পাতা খবর দুর্যোগের পূর্বাভাস বৃহস্পতিতে, বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

দুর্যোগের পূর্বাভাস বৃহস্পতিতে, বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

104 views
A+A-
Reset

কলকাতা: বৃহস্পতিবার দিনভর উত্তর ও দক্ষিণবঙ্গে দুর্যোগের পূর্বাভাস রয়েছে। সকাল থেকে মুখ গোমড়া করে রয়েছে কলকাতার আকাশ। জেলায় জেলায় এ দিন বজ্রবিদ্যুৎ -সহ বৃষ্টির জোরালো সম্ভাবনার কথা শুনিয়েছে হাওয়া অফিস।

এর মধ্যে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে দক্ষিণবঙ্গের সাতটি জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় এ দিন শিলাবৃষ্টি হতে পারে।

শহর কলকাতায় এ দিন সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে, যা কি না স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস ওপরে। এদিকে আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে যা কি না স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি।

আজ সকাল থেকে কলকাতার আকাশ আংশিক মেঘলা। সারাদিন এমনটাই থাকবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এছাড়া আজ শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশের কাছাকাছি থাকতে পারে।  

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.