প্রথম পাতা খবর শুক্রবারেও মুখ ভার আকাশের, বর্ষা কবে আসছে রাজ্যে

শুক্রবারেও মুখ ভার আকাশের, বর্ষা কবে আসছে রাজ্যে

66 views
A+A-
Reset

কলকাতা: বৃহস্পতিবারের পর শুক্রবারেও মেঘলা আকাশ। এখনও পর্যন্ত নেই বৃষ্টির দেখা। গরমে হাসফাঁস অবস্থা। আর্দ্রতাজনিত অস্বস্তির কারণে দমবন্ধ করা ভ্যাপসা গরম। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী রবিবার পর্যন্ত রাজ্যের একাধিক জেলাতেই জারি থাকবে তাপপ্রবাহের দাপট।

এরই মধ্যে রাজ্যের বেশ কিছু জেলার বৃষ্টিতে ভেজার সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদদের অনুমান, আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে কেরল হয়ে ভারতের মূল ভূখণ্ডে বর্ষা ঢুকবে। উত্তর-পূর্ব ভারতে মৌসুমী বায়ু প্রবেশ করতে পারে।

ইতিমধ্যেই প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে কেরল-সহ দক্ষিণ ভারতের কিছু রাজ্যে এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্য অরুণাচল প্রদেশ, মেঘালয় ও অসমে। একই সঙ্গে আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব ভারতেও মৌসুমী বায়ু ঢুকবে। আগামী রবিবার-সোমবারের মধ্যে উত্তরবঙ্গ দিয়ে বাংলায় বর্ষা প্রবেশের সম্ভাবনা রয়েছে।  দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে সিকিমেও। তবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এই তিন জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি শনিবার পর্যন্ত থাকবে বলেও জানানো হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী তিন-চারদিন গরমে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। তবে পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী অংশ ও দিঘায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। কলকাতা, হাওড়া, হুগলি সহ উপকূলের জেলাগুলিতে রবি ও সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.