প্রথম পাতা খবর নামছে পারদ, সোমবার থেকে বদলে যাবে আবহাওয়া

নামছে পারদ, সোমবার থেকে বদলে যাবে আবহাওয়া

215 views
A+A-
Reset

কলকাতা: বৃষ্টি বিদায় নিতেই পারদ পতন শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। কলকাতার তাপমাত্রার পারদ নেমেছে ১৯ ডিগ্রি সেলসিয়াসের নীচে। হাওয়া অফিস বলছে, সোমবার (১১ ডিসেম্বর) থেকে পাকাপাকি ভাবে বদলে যাবে কলকাতার আবহাওয়া।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিনে রাতের তাপমাত্রা আরও নামতে পারে। এর ফলে চলতি ডিসেম্বরের মাঝামাঝি গাঙ্গেয় বঙ্গে শীত থিতু হওয়ার সম্ভাবনা জোরালো। ঘূর্ণিঝড় মিগজাউমের পরোক্ষ প্রভাবে শীতের ছন্দে তাল কেটেছিল। এ বার যথেষ্ট অনুকূল পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

আবহাওয়া দফতর জানাচ্ছে, নতুন করে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা কলকাতায় নেই। সোম থেকে বুধবারের মধ্যে একধাক্কায় নামতে চলেছে কলকাতার তাপমাত্রা। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা আরও কমবে এবং সোমবার থেকে সর্বনিম্ন তাপমাত্রা নামতে পারে স্বাভাবিকের নীচে।

ইতিমধ্যে সান্দাকফু ও দার্জিলিংয়ের কয়েকটি এলাকায় বছরের প্রথম তুষারপাত হয়েছে। এরপর থেকেই ক্রমশ ভিড় বাড়ছে পর্যটকদের। মেঘ সরে গিয়ে রোদ উঠতেই জাঁকিয়ে ঠান্ডা পড়তে শুরু করেছে উত্তরে। শনিবার থেকেই বদলে গিয়েছে সেখানকার পরিস্থিতি। হাওয়া অফিস বলছে, আগামী কয়েকদিন উত্তরের জেলাগুলিতে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.