আকাশের মুখ ভার, সোমবারও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় কমবেশি ঝড়বৃষ্টি

কলকাতা: সপ্তাহের শুরুতেই ফের কমবেশি ঝড়বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। শুধু তাই নয়, মঙ্গলবারেও বৃষ্টির কারণে দক্ষিণের জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

শেষ তিন দিন ধরে বাংলার বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে বিকেলের পর থেকে। রবিবার বৃষ্টির পর সোমবারেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এ দিন সকাল থেকেই মুখ গোমড়া করে রয়েছে আকাশ। এ দিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে কলকাতায় ঝড়ের সম্ভাবনা কম।

এ দিন দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, মুর্শিদাবাদ সহ দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। প্রতিটি জেলায় হলুদ সতর্কতা জারি রয়েছে। জেলাগুলির কিছু জায়গাতেই বজ্রবিদ্যুৎ -সহ বৃষ্টি হতে পারে। 

ও দিকে, মঙ্গলবার পর্যন্ত উত্তরের জেলাগুলিতে শুকনো আবহাওয়াই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এই মুহূর্তে উত্তরের জেলাগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। ‌হালকা মেঘলা আকাশ থাকতে পারে দার্জিলিং ও কালিম্পংয়ে। তবে প্রবল বৃষ্টিপাত হবে না উত্তরের জেলাগুলিতে। মোটের ওপর শুষ্ক থাকবে আবহাওয়া।

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?