প্রথম পাতা খবর সকাল হতেই আকাশ কালো করে ঝেঁপে নামল বৃষ্টি, এমন আবহাওয়া আর কত দিন

সকাল হতেই আকাশ কালো করে ঝেঁপে নামল বৃষ্টি, এমন আবহাওয়া আর কত দিন

114 views
A+A-
Reset

কলকাতা: কাক ডাকা সকালে ছিল ঝকঝকে আকাশ। কিছুক্ষণের মধ্যেই ভোলবদল। শুক্রবার সকাল ৮টা নাগাদ কলকাতা ও বিভিন্ন এলাকায় ঝেঁপে নামল বৃষ্টি। নিম্নচাপ অনেকটাই সরলেও তার পরোক্ষ প্রভাব এখনও পড়বে। ফলে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে থাকবে রাজ্যে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী রবিবার পর্যন্ত বৃষ্টি হবে।

নিম্নচাপ ঝাড়খণ্ডের দিকে সরে গিয়েছে। সাগরে উত্তর-পশ্চিম থেকে পূর্ব-মধ্য পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি অক্ষরেখা। এই দুইয়ের প্রভাবে সমগ্র উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। দক্ষিণের বীরভূম এবং মুর্শিদাবাদেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গে শনিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। তবে হালকা বৃষ্টি চলবে। ২৬ তারিখে বৃষ্টির পরিমাণ আরও কমবে। কলকাতায় আগামী শনিবার পর্যন্ত মেঘলা আকাশ থাকবে মাঝেমধ্যে বৃষ্টি হবে। ফলে তাপমাত্রাও কম থাকবে।

এ দিন থেকে উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়বে। পার্বত্য এলাকায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার পর্যন্ত চলবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি। সমস্ত উত্তরবঙ্গ জুড়ে ভারী বৃষ্টির সতর্কতা। শুক্রবারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুরে। ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ দিনাজপুর এবং মালদাতেও। শনিবারে ভারী বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার ও কোচবিহারে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.