প্রথম পাতা খেলা আইপিএল ফাইনাল ম্যাচ ফের সোমবার

আইপিএল ফাইনাল ম্যাচ ফের সোমবার

60 views
A+A-
Reset

রবিবার রাতে একনাগাড়ে বৃষ্টি অমদাবাদে। ভেস্তে গেল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ফাইনাল। চেন্নাই সুপার কিংস এবং গুজরাত টাইটান্সের মধ্যে আইপিএলের খেতাবি লড়াই ফের সোমবার। তবে এ দিনও যদি বৃষ্টির কারণে ম্যাচ অনুষ্ঠিত না হয়, তা হলে পয়েন্ট টেবিলের নিরিখে চ্যাম্পিয়ন হয়ে যাবে গুজরাত।

ফাইনাল ম্যাচ শুরুর আগে আয়োজন করা হয়েছিল এ বারের আইপিএলের সমাপনী অনুষ্ঠান। সেটা নির্বিঘ্নেই মিটে যায়। ঠিক তারপর থেকেই শুরু হয়ে যায় ঝমঝমিয়ে বৃষ্টি। মাঝে বৃষ্টি কমলে সুপার সপার কাজে লাগিয়ে দ্রুত মাঠ থেকে জল বের করে দেন কর্মীরা। দুই দলের অধিনায়ক এবং কোচ পিচ দেখেন। শুধু তাই নয়, অনুশীলনও শুরু করে দেন তারা। কার্যত মাঠে নামার জন্য প্রস্তুত ছিল দুই দল। ঠিক সেই মুহূর্তেই ফের বৃষ্টি নামে। ফলে আউট ফিল্ডে জল জমে যায়।

সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে রাত ১১টা ৫৬ মিনিটের মধ্যে খেলা শুরু করাতে পারলে আইপিএলের নিয়ম অনুযায়ী ৫ ওভার করে ম্যাচ হবে। কিন্তু, মাঠের হাল এখনই যা দাঁড়ায়, তাতে ওই সময়ের মধ্যে জল শুকিয়ে কখনোই ম্যাচ চালু করা সম্ভব নয়। শেষমেষ রাত ১০টা বেজে ৫০ মিনিটে রবিবারের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

যেহেতু ফাইনাল ম্যাচ, পরের দিন, অর্থাৎ সোমবার রিজার্ভ ডে হিসাবে রাখা হয়েছে। এ দিন খেলা হবে। সন্ধ্যা ৭টায় টস হবে। এর পর সাড়ে ৭টা থেকে খেলা শুরু। একই নিয়মে খেলা হবে। তবে যদি সেমবারও খেলা না হয়, তা হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে গুজরাত টাইটান্স। কারণ, পয়েন্ট তালিকায় গুজরাতই শীর্ষে রয়েছে। রানার্স হবেন মহেন্দ্র সিংহ ধোনিরা।

আইপিএলের ইতিহাসে এই প্রথমবার বৃষ্টির জন্য হল না ফাইনাল ম্যাচ। গড়াল রিজার্ভ ডেতে। যারা এই ম্য়াচ দেখতে এসেছিলেন তাদের আর নতুন করে টিকিট কাটতে হবে না। রবিবারের টিকিট দেখালেই প্রবেশ করতে দেওয়া হবে। এমনটাই জানানো হয়েছে। সোমবার যাতে ভালোয় ভালোয় ম্যাচটা হয়ে যায়, সেটাই চাইছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonliy24. All Right Reserved.