প্রথম পাতা খেলা মেদভেদভকে স্ট্রেট সেটে উড়িয়ে টানা তিনবার অস্ট্রেলিয়ান ওপেন জিতে বোঝালেন ‘জোকার’

মেদভেদভকে স্ট্রেট সেটে উড়িয়ে টানা তিনবার অস্ট্রেলিয়ান ওপেন জিতে বোঝালেন ‘জোকার’

77 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : রড লেভার এরিনায় ইতিহাস গড়ে রেকর্ড নবমবার অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন নোভাক জকোভিচ। পুরুষদের সিঙ্গলসের ফাইনালে স্ট্রেট সেটে ড্যানিয়েল মেদভেদভকে হারালেন সার্বিয়ান এই টেনিস তারকা।

এটি তাঁর কেরিয়ারের ১৮ তম গ্র্যান্ডস্লাম খেতাব। রবিবার স্ট্রেট সেটে ম্যাচ জেতার পাশাপাশি জয়ের হ্যাটট্রিকও করলেন জকোভিচ। সামনে শুধু রজার ফেডেরার(২০) এবং রাফায়েল নাদাল(২০)।

এদিন শুরু থেকেই ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে নেন ‘জোকার’। প্রথম সেটে কিছুটা লড়াই করেছিলেন মেদভেদভ। তবে ৭-৫ গেমে সেটটি জিতে নেন জকোভিচ।

এরপর বাকি দু’টি সেটে বিপক্ষকে দাঁড়াতেই দেননি সার্বিয়ান এই টেনিস তারকা। পরের দু’টি সেট ৬-২, ৬-২ ব্যবধানে জিতে ম্যাচ ও খেতাব নিজের পকেটে পুরে নেন।

আরও পড়ুন : ভারতে T-20 বিশ্বকাপ নিয়ে চিন্তায় PCB, BCCI-এর কাছে লিখিত প্রতিশ্রুতি চায় তারা

এর আগে গত দু’বছরও শতাব্দী প্রাচীন এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন জকোভিচ। ২০১৯ সালে হারিয়েছিলেন রাফায়েল নাদালকে। পরবর্তীতে ২০২০ সালে হারান ডমিনিক থিয়েমকে।

আর এবার তাঁর কাছে হারলেন মেদভেদভ। এদিন জকোভিচ শুধু জিতলেনই না, থামিয়ে দিলেন রাশিয়ান প্রতিপক্ষের টানা ২০টি ম্যাচ জয়ের রেকর্ডও।

এর আগে শনিবার মেয়েদের সিঙ্গলসের ফাইনালে স্ট্রেট সেটে আমেরিকার জেনিফার ব্র্যাডিকে হারিয়ে চ্যাম্পিয়ন হন জাপানের নাওমি ওসাকা।

১০০ বছরে এই প্রথমবার করোনার জেরে পিছিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ান ওপেন। চোট এবং করোনার কারণে বেশ কয়েকজন নামী খেলোয়াড় এবারের টুর্নামেন্টে অংশ নেননি।

সেই তালিকায় রয়েছে রজার ফেডেরার, অ্যান্ডি মারেদের মতো খেলোয়াড়দের নামও। তবে শেষপর্যন্ত সুষ্ঠুভাবেই শেষ হয় প্রতিযোগিতা। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.