প্রথম পাতা বিনোদন দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, সেরার শিরোপা পেলেন অক্ষয়, দীপিকা, সুশান্ত

দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, সেরার শিরোপা পেলেন অক্ষয়, দীপিকা, সুশান্ত

136 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : ২০২১ সালের ‘দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ পুরস্কার অনুষ্ঠিত হল শনিবার। টেলি, ওয়েব, সঙ্গীত, সেলুলয়েডের একাধিক তারকার হাতে এল চলচ্চিত্র জগতের সর্বোচ্চ সম্মান। 

প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের ‌উদ্দেশে ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার ঘোষণা করল তথ্য ও প্রযু্ক্তি মন্ত্রক। ছবির জগতে তাঁর অবদানকে সম্মান জানানো হল। ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড পেলেন তিনি।

গত বছরের ছবি ‘ছপক’-এর জন্য সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন দীপিকা পাড়ুকোন। একই ছবিতে অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের পুরস্কার পেলেন অভিনেত্রী বিক্রান্ত মাসে।

বহুল চর্চিত ‘লক্ষ্মী’ ছবির জন্য সেরা অভিনেতার মুকুট পেলেন অক্ষয় কুমার। ২০১১ সালের ‘কাঞ্চনা’ ছবির রিমেক ‘লক্ষ্মী’-র উপর আঙুল উঠেছিল, এই ছবিতে হিন্দু দেবীর অবমাননা করা হয়েছে।

সেরা ছবির উপাধি পেল ‘তানহাজি: দি আনসাং ওয়ারিয়র’। কাজল, সইফ আলি খান ও অজয় দেবগণ অভিনীত এই ছবিটি পরিচালনা করেছিলেন ওম রাউত। যাঁর পরবর্তী ছবি ‘আদিপুরুষ’ নিয়ে ইতিমধ্যে হুমকি দেওয়া শুরু হয়ে গিয়েছে। মৌলবাদীদের দাবি, এই ছবিতে ভগবান রামকে অপমান করার চেষ্টা করেছেন পরিচালক।

ব্ল্যাক কমেডি ‘লুডো’-র জন্য সেরা পরিচালকের শিরোপা পেলেন অনুরাগ বসু। নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল ছবিটি। অভিষেক বচ্চন, সানিয়া মালহোত্র, আদিত্য রয় কপূর, রাজকুমার রাও, ফতিমা সানা শেখ, রোহিত সরফ, পঙ্কজ ত্রিপাঠী প্রমুখ অভিনীত ছবিটি নিয়ে হুলুস্থুল পড়ে গিয়েছিল নেটমাধ্যমে।

আরও পড়ুন : বাজারে এল ইউরিয়া-অ্যামোনিয়া ফ্রি অর্গানিক মুড়ি ও চানাচুর

প্রয়াত অভিনেতা ইরফান খানের ছবি ‘আংরেজি মিডিয়াম’-এ অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের পুরস্কার পেলেন অভিনেত্রী রাধিকা মদন।

ছোট পর্দায় অভিনয় করার জন্য ‘দাদা সাহেব ফালকে’ পেলেন সুরভী চন্দনা ও ধীরজ ধূপর। ধীরজ অভিনীত ধারাবাহিক ‘কুণ্ডলী ভাগ্য’ সেরার স্থান অধিকার করে‌ছে।

হন্সল মেহ্তা পরিচালিত ‘স্ক্যাম ১৯৯২’ সেরা ওয়েবসিরিজের খেতাব দখল করেছে। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন প্রতীক গাঁধী।

ওয়েব সিরিজ ‘গিল্টি’-র জন্য ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার পেলেন বলি অভিনেত্রী কিয়ারা আডবাণী। পুরুষতন্ত্রের উপর কড়া আঘাত হানার জন্য দর্শকের প্রশংসা কুড়িয়েছিল এই সিরিজ।

আর এক জনপ্রিয় ওয়েবসিরিজ ‘আরিয়া’-র জন্য সুস্মিতা সেনকেও এই পুরস্কারে সম্মানিত করা হল। একই সঙ্গে ‘আশ্রম’ ওয়েবসিরিজের জন্য সেরা অভিনেতার শিরোপা পেলেন অভিনেতা ববি দেওল।

সেরা কৌতুক অভিনয়ের জন্য ‘দাদা সাহেব ফালকে’ পেলেন অভিনেতা কুনাল খেমু। ‘লুটকেস’ ছবির জন্য এর আগেও তিনি প্রশংসা পেয়েছিলেন।

গত বছরের সেরা নৃত্যশিল্পী হিসেবে নোরা ফতেহিকে পুরস্কৃত করা হল। একাধিক অনুষ্ঠানে মানুষকে চমকে দিয়েছেন এই মডেল ও নৃত্যশিল্পী।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.