প্রথম পাতা খেলা সেঞ্চুরির চেয়েও দামি হনুমার অপরাজিত ইনিংস, সিডনিতে গৌরবজনক ড্র টিম ইন্ডিয়ার

সেঞ্চুরির চেয়েও দামি হনুমার অপরাজিত ইনিংস, সিডনিতে গৌরবজনক ড্র টিম ইন্ডিয়ার

306 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : সিডনিতে দুরন্ত পারফরম্যান্স অজিঙ্ক রাহানের টিম ইন্ডিয়ার। সাম্প্রতিক অতীতে ভারতের সেরা ম্যাচ বাঁচানোর নিদর্শন হিসেবে থেকে গেল এই ম্যাচ।

এক ওভার বাকি থাকতেই দুই অধিনায়কদের সম্মতিতে খেলা শেষ করে দেওয়া হল। হাত মেলালেন ক্রিকেটাররা। আগুনে অস্ট্রেলীয় পেসারদের সামলে ম্যাচ ড্র করল ভারত। হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন দেখিয়ে দিলেন কীভাবে চাপের মুখে উইকেট কামড়ে পড়ে থেকে ম্যাচ বাঁচাতে হয়।

ভারতের স্কোর ৩৩৪/৫। বিহারী ১৬১ বলে অপরাজিত থাকলে ২৩ রানে। অশ্বিনের অবদান ১২৮ বলে ৩৯।

‌হাতে আট উইকেট। জয়ের জন্য প্রয়োজন ৩০৯ রান। টেস্টের পঞ্চম দিন। বিপক্ষে হ্যাজেলউড–লিঁও–স্টার্ক–কামিন্সের মতো বোলার। এই পরিস্থিতিতে সোমবার ব‍্যাট করতে নামে ভারত।

দিনের শুরুতেই আজিঙ্ক রাহানে আউট হতেই চাপ বাড়তে শুরু করে। কিন্তু এরপরেও চোট পাওয়া ঋষভ পন্থ, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন। চারজন শুধু ম্যাচ বাঁচালেনই না।

আরও পড়ুন : সিডনিতে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া, জিততে গেলে ইতিহাস রচতে হবে ভারতকে

দিনের খেলা তখনও অনেকটাই বাকি। জয়ের লক্ষ্যমাত্রাও বেশ দূরে। এই পরিস্থিতিতে এক অনন্য লড়াইয়ের সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব। হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন। একজন ব্যাট করলেন সাড়ে তিন ঘণ্টার উপরে। দ্বিতীয়জন আবার তিন ঘণ্টার উপর ক্রিজে সময় কাটালেন।

বিহারীর তো আবার হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই ব্যাটিং করলেন। তিনি ১৬১ বলে ২৩ রান। অন্যদিকে, অশ্বিন করলেন ১২৮ বলে ৩৯ রান। দলকে জয়ের কাছাকাছিও প্রায় পৌঁছে দিয়েছিলেন এই দুজন।

শেষপর্যন্ত অবশ্য সেটা হল না। পন্থ–পূজারা আউট হলেও অশ্বিন–হনুমার জুটির সৌজন্যে ড্র হল সিডনি টেস্ট। প্রায় হাত থেকে বেড়িয়ে যাওয়া ম্যাচ ড্র করেই মাঠ ছাড়ল টিম ইন্ডিয়া।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.