প্রথম পাতা খেলা ৩ উইকেট খুইয়ে খোঁড়াচ্ছে রুট বাহিনী, তৃতীয় দিনের শেষেই ম্যাচ পকেটে পুরে ফেলল ভারত

৩ উইকেট খুইয়ে খোঁড়াচ্ছে রুট বাহিনী, তৃতীয় দিনের শেষেই ম্যাচ পকেটে পুরে ফেলল ভারত

81 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : প্রথমে ৫ উইকেট, তারপর ব‍্যাট হাতে দুরন্ত সেঞ্চুরি। রবিচন্দ্রন অশ্বিন একাই শুইয়ে দিলেন ইংল‍্যান্ডকে। ঘরের ছেলে অশ্বিনের অনবদ্য ১০৬ রানে ভর করেই চেন্নাইতে দ্বিতীয় টেস্টে জয়ের দোরগোড়ায় ভারত।

চতুর্থদিনে ভারতকে জেতার জন্য তুলতে হবে ৭ উইকেট আর ইংল্যান্ডকে এখনও করতে হবে ৪২৯ রান। দ্বিতীয় ইনিংসে ৪৮২ রান তাড়া করতে নেমে ইতিমধ্যেই ৩ উইকেট খুইয়ে ফেলেছেন রুটরা।

স্কোরবোর্ডে রান মাত্র ৫৩। ফিরে গেছেন রোরি বার্নস, ডম সিবলে ও নাইট ওয়াচম্যান জ্যাক লিচ। একটি উইকেট পান অশ্বিন ও জোড়া উইকেট পান অক্ষর পটেল।

আরও পড়ুন : ইংল্যান্ডে অশ্বিন ধস, ভাঙলেন ভাজ্জির রেকর্ড, ১৩৪ রানে শেষ ইংল‍্যান্ড

সকালে ভারত ব্যাট করতে নামার পরই দ্রুত কিছু উইকেট হারান কোহলিরা। ফিরে যান পূজারা, রোহিত, রাহানে ঋষভরা। এরপরেই হাল ধরেন কোহলি ও অশ্বিন।

অক্ষর পটেল বলেন, “সকালে পরপর উইকেট হারানোর পরে ড্রেসিংরুমে একটা চিন্তার বাতাবরণ তৈরী হয়েছিল। কিন্তু যেভাবে অশ্বিন ও বিরাট ব্যাট করেন তাতে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে যায়।

বোর্ডে যথেষ্ট লিড রয়েছে, আমরা অনেক বেশী খোলা মনে বল করতে পারব।”

ভারত প্রথম ইনিংসে ৩২৯ রান করার পর ইংল্যান্ডকে ১৩৪ রানেই গুটিয়ে দেয়। দ্বিতীয় ইনিংসের শুরুতে ভারতের বেশ কিছু উইকেট পড়লেও কোহলি ও অশ্বিন পরিস্থিতি সামাল দেন।

৬২ রান করে অধিনায়ক আউট হলেও অশ্বিন শতরান করে দলের লিড ৪৮১ তে নিয়ে যান।

অশ্বিনের সঙ্গে বল করা সবসময়ই যে বাড়তি সুবিধা তা মেনে নেন পটেল। তিনি বলেন, “অশ্বিনের সঙ্গে বল করা সবসময়ই বাড়তি সুবিধা দেয়। আইপিএলেও আমরা একসঙ্গে খেলেছি। পিচ বোলারদের সাহায্য করছে, আমি শুধু ঠিক জায়গায় বল রাখার চেষ্টা করেছি।”

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.