প্রথম পাতা খেলা ভোটের কারণে আইপিএল কি বিদেশে হবে? জানাল বোর্ড

ভোটের কারণে আইপিএল কি বিদেশে হবে? জানাল বোর্ড

56 views
A+A-
Reset

কলকাতা: শনিবার লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ভোটের জন্য আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়া হবে বলে জল্পনা শোনা যাচ্ছিল। তবে ভোটের নির্ঘণ্ট প্রকাশের দিনই ভারতীয় ক্রিকেট বোর্ড জয় শাহ জানিয়ে দিলেন, ভারতেই হবে আইপিএল।

১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত লোকসভা ভোট। ফল ঘোষণা হবে ৪ জুন। আপাতত ২২ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত আইপিএলের সূচি ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড। আপাতত ২০২৪ লোকসভা নির্বাচনের কারণে আসন্ন আইপিএল টুর্নামেন্টে প্রথম ২১টি ম্যাচেরই সূচি জারি করা হয়েছে। লোকসভা নির্বাচনের জন্য এ বারের আইপিএলের বেশির ভাগ খেলা বিদেশে হবে বলে জল্পনা তৈরি হয়েছিল। ভোটঘোষণার দিনই তার জবাব দিয়ে দিলেন বোর্ড সচিব জয় শাহ।

একটি ক্রিকেট ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে জয় বলেন, “না, আইপিএল বিদেশে হবে না। ভারতেই হবে।” জয় আরও জানিয়েছেন, ভোটের দিন ঘোষণা হওয়ায় এ বার বৈঠকে বসে আইপিএলে বাকি সূচি ঠিক করবেন তাঁরা। লোকসভা নির্বাচনকে মাথায় রেখেই সূচি করা হবে। কিন্তু প্রতিযোগিতা ভারতেই হবে।

পাশাপাশি, আইপিএল সরিয়ে নিয়ে যাওয়ার জল্পনাকে অমূলক বলে দাবি করে যাবতীয় সংশয় দূর করে দিলেন আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমলও। তিনি জানান, আইপিএল বিদেশে সরছে না। পুরোটাই ভারতে হবে। দ্রুত বাকি সূচি ঘোষণা করে দেওয়া হবে। তিনি পিটিআই-কে বলেন, ‘আইপিএল কোথাও স্থানান্তরিত করা হচ্ছে না। আমরা শীঘ্রই বাকি খেলার দিন ঘোষণা করে দেব।’

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালে নির্বাচন হওয়ার পরও ভারতে হোম ও অ্যাওয়ে ফর্ম্যাটে আইপিএল অনুষ্ঠিত হয়েছিল। ২০২০ সালে করোনা কালে দুবাই, আবু ধাবি ও শারজা এই তিন স্টেডিয়ামে আইপিএল অনুষ্ঠিত হয়েছিল।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.