জয়ে ফিরল আর্জেন্তিনা, জিততেই হবে পরের ম্যাচ

সৌদি আরবের কাছে হারের ধাক্কা কাটিয়ে কাতার বিশ্বকাপে অবশেষে জয়ে ফিরল আর্জেন্তিনা। শনিবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ২-০ ব্যবধানে হারাল তারা। দ্বিতীয়ার্ধে দু’টি গোল লিয়োনেল মেসি এবং এনজো ফার্নান্ডেজের। দু’টি গোলই চোখ-ধাঁধানো।

মেক্সিকোর বিরুদ্ধে জয়ের পর গ্রুপ ‘সি’-তে দুই ম্যাচে তিন পয়েন্ট হল আর্জেন্টিনার। পরের রাউন্ড এখনও নিশ্চিত নয়। পরের ম্যাচে পোল্যান্ডকে হারাতেই হবে মেসিদের।

মেক্সিকোর বিরুদ্ধে নামার আগে লিওনেল মেসিদের চাপটা ছিল অনেক বেশি। প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর মেক্সিকোর বিরুদ্ধে জয় ছাড়া টিকে থাকার কোনো রাস্তা ছিল না মেসিদের। কারণ সি গ্রুপের ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে সৌদি আরব হেরে যাওয়ায়, মেসিদের চাপটা দ্বিগুণ বেড়ে গিয়েছিল। তবে সেই চাপ সামলে দুরন্ত ছন্দে প্রত্যাবর্তন করল মেসির আর্জেন্তিনা।

পুরো ম্যাচে গোল করার অনেক সুযোগ মিলেছিল আর্জেন্তিনার। তবে ৬৪ মিনিটে অবশেষে আর্জেন্টিনা শিবিরে স্বস্তি আসে। দুর্দান্ত গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন সেই মেসি। ডান দিক থেকে দি মারিয়া পাস দিয়েছিলেন মেসিকে। মেক্সিকোর রক্ষণ একটু ফাঁকা জায়গা দিয়েছিল মেসিকে। সুযোগ কাজে লাগাতে ভোলেননি আর্জেন্টিনার অধিনায়ক। বাঁ পায়ের মেসির গড়ানো শট গোলকিপার ওচোয়াকে পরাস্ত করে জালে জড়িয়ে যায়।

 মেসিরা এক গোল পেয়ে যাওয়ার পর তাঁদের আত্মবিশ্বাসী লাগছে। ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে আর্জেন্তিনা। আক্রমণের ঝাঁঝ বাড়ে। ৮৭ মিনিটের মাথায় বক্সের ডান দিক থেকে দু’জন ডিফেন্ডারকে পায়ের দোলায় কাটিয়ে গোলের কোণ দিয়ে দিয়ে বল জালে জড়ালেন তরুণ এনজো ফার্নান্ডেজ। দূরপাল্লার একটি শট নেন। সেকেন্ড পোস্টে বল রাখেন তিনি। কার্যত কিছুই করার ছিল না গোলকিপারের। ওই গোলই আর্জেন্টিনার জয় নিশ্চিত করে দিল।

Related posts

ইডেনে অঘটন! রানের পাহাড় গড়েও পঞ্জাবের কাছে হার কলকাতার

ইডেনে আজ পঞ্জাব-কলকাতা লড়াই, কখন কোথায় দেখবেন

নাটকীয় জয়! আরসিবি-কে ১ রানে হারাল নাইটরা