বিদায় মুহূর্তে কান্নায় ভেঙে পড়লেন মেসি

ডেস্ক: ২১ বছরের সম্পর্ক ছিন্ন হওয়ার মুহূর্তে বিদায়-যন্ত্রণায় কান্নায় ভেঙে পড়লেন আর্জেন্তিনা তথা বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। বার্সা ও মেসি দুই তরফই চুক্তি স্বাক্ষরে সম্মত হয়েও শেষ মুহূর্তে তা হয়নি লা লিগার কিছু নিয়মের কারণেই। বার্সা মেসিকে ধরে রাখতে পারল না। সাংবাদিক বৈঠক করে সরকারিভাবে বার্সেলোনা ছাড়ার কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন লিওনেল মেসি। সাংবাদিক বৈঠকে ছিলেন তাঁর ক্লাব দলের সতীর্থরা। সবাই উঠে দাঁড়িয়ে করতালি দিয়ে মেসিকে অভিবাদন জানান।


জুনেই মেসির সঙ্গে বার্সার চুক্তি শেষ হয়ে গিয়েছিল। কোপা আমেরিকার পর নতুন চুক্তি স্বাক্ষর হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে তৈরি আর্থিক সঙ্কট এবং লা লিগায় আর্থিক ও কাঠামোগত প্রতিবন্ধকতাতেই মেসিকে ধরে রাখতে পারল না বার্সা। জানা গিয়েছিল, বেতনের ৫০ শতাংশ কমিয়েও বছর পাঁচেক মেসি চুক্তিবদ্ধ হতে রাজি। যদিও শুক্রবারই বার্সা প্রেসিডেন্ট লাপোর্তার সঙ্গে মেসির বৈঠকের পর বার্সা লা লিগার ঘাড়ে যাবতীয় দায় চাপিয়ে জানিয়ে দেয়, দুই পক্ষ আগ্রহী থাকলেও শেষ অবধি মেসিকে রাখা সম্ভব হল না।


সাংবাদিকদের উদ্দেশ্যে মেসি জানান, ‘এটা আমার পক্ষে খুবই কঠিন এক পরিস্থিতি, এর জন্য আমি প্রস্তুত ছিলাম না। গত বছর আমি দল ছাড়তে চেয়েছিলাম, কিন্তু এই বছর আমি, আমার পরিবার সকলেই চেয়েছিলাম যাতে এখানেই আমি খেলা চালিয়ে যাই। এটাই আমার বাড়ি। ’বার্সেলোনা দলের সকল সতীর্থদের সঙ্গে তাঁর এই ঐতিহাসিক যাত্রায় তাঁকে সাহায্য করা সকলকে তিনি ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: অলিম্পিকে ইতিহাস! অ্যাথলেটিক্সে প্রথম ভারতীয় হিসাবে সোনা জিতলেন নীরজ চোপড়া


পাশপাশি বার্সা সমর্থকদের অনুপস্থিতিতে এমনভাবে দল ছাড়তে বাধ্য হওয়ায় সঠিকভাবে বিদায় জানাতে পারছেন না বলে আক্ষেপ ‘এলএম১০’-এর। আমি ১৩ বছর বয়স থেকে এখানে আছি। আমার সারাটা জীবন এখানেই কেটেছে। এত বছর পরে আমি স্ত্রী, তিন কাতালান সন্তানকে নিয়ে চলে যাচ্ছি। এখানেই আমার বাড়ি। আমি সন্তানদের কথা দিয়েছি, এখানে ফিরে আসব।’মেসি জানিয়েছেন, তাঁকে চুক্তির অঙ্ক ৫০ শতাংশ কমাতে বলা হয়েছিল। তিনি বার্সায় থাকার বিষয়ে সবরকমভাবে চেষ্টা করেছিলেন। কিন্তু সেটা সম্ভব হয়নি। বার্সেলোনা ছাড়ার পর কি এবার প্যারিস সাঁ-জা-য় যাচ্ছেন মেসি? এ বিষয়ে তিনি আজ বলেছেন, ‘প্যারিস-সাঁ-জা-য় যেতে পারি। তবে এখনও পর্যন্ত এ বিষয়ে নিশ্চিতভাবে কিছু বলতে পারছি না। 

Related posts

দিল্লির বিরুদ্ধে ৭ উইকেট জয় নাইটদের

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লির বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামছে কেকেআর

ওড়িশাকে ২-০ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান