প্রথম পাতা খেলা পশ্চিম মেদিনীপুর থেকে অলিম্পিকে প্রণতি নায়েক

পশ্চিম মেদিনীপুর থেকে অলিম্পিকে প্রণতি নায়েক

58 views
A+A-
Reset

ডেস্ক: অদম্য জেদ আজ গর্বের শিখরে পৌঁছেছে বাংলা তথা সমস্ত ভারতবাসীকে। পশ্চিম মেদিনীপুর থেকে জাপানের টোকিওর লম্বা সফরে এবার বাংলার মেয়ে প্রণতি। পিংলার মেয়ে প্রণতি নায়েক টোকিও অলিম্পিক ২০২১-এ অংশগ্রহণ করতে চলেছে। এই মুহূর্তে দেশবাসীর মধ্যে আশার আলো জাগাচ্ছে পিংলার মেয়ে প্রণতি নায়েক।


২৬ বছর বয়সি  প্রণতি ভারতের দ্বিতীয় মহিলা জিমন্যাস্ট হিসেবে গ্রীষ্মকালীন অলিম্পিক গেমসে অংশ নেবেন। ২০১৯ সালে এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জয়ের পর তিনি নিজের জন্য অলিম্পিকের জায়গা পাকা করে ফেলেন।


জঙ্গলমহলের প্রত্যন্ত গ্রামের এই তরুণীই এখন কোটি কোটি ভারতবাসীর প্রতিনিধি হিসাবে জাপানের টোকিওতে অনুষ্ঠিত অলিম্পিকে অংশ নেবেন। যার জন্য এই মুহূর্তে কলকাতায় কঠোর অনুশীলন চলছে।

আরও পড়ুন: ‘এক দেশ এক রেশন কার্ড’, সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট


২০১৯ সালে এশীয় আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে ব্রোঞ্জ। যা টোকিওর টিকিট দিয়েছে প্রণতিকে। তিনি বলেন, ‘খুব ভাল প্রস্তুতি নিয়েছিলাম। তবে চারটে অ্যাপারেটাসের মধ্যে প্রথমটিতে পড়ে যাই। তাই অলিম্পিক্সের যোগ্যতা পাইনি তখন। অনেক নম্বর কাটা যায়। ৪৮ নম্বর দরকার ছিল। শুরুতেই দু-এক নম্বর চলে যাওয়া মানে মানসিকভাবে ভেঙে পড়বে যে কেউই। তবে আমি দমে না গিয়ে পুরোটা শেষ করেছিলাম। সেটাই আমাকে যোগ্যতা অর্জন করতে প্রধান ভূমিকা নিল। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.